ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে


প্রকাশিত: ১০:০৮ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

টানা দ্বিতীয় দিনেরমতো উত্থান ধারা অব্যাহত রয়েছে দেশের শেয়ারবাজারে। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন সব ধরনের সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর। উভয় বাজারে বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ।  

দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৬ কোটি ২৫ লাখ টাকা।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৯৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ১০৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৬ কোটি ২৫ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ৩৮ কোটি টাকা বেশি। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৮ কোটি ৮৭ লাখ টাকা। মঙ্গলবার লেনদেন হয়েছে ৩২১ টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের। এর মধ্যে দর বেড়েছে ১৫৯ টির, কমেছে ১১৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫ টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫২৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই ৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৪ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৮ পয়েন্ট কমে ১২ হাজার ৩৯৮ পয়েন্টে, সিএএসপিআই সূচক ২৬ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৬ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ৯৬২ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫ কোটি ২৮ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ২৩৭ টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে বেড়েছে ১১৭ টির, কমেছে ৯০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

এসআই/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।