দ্রগবাকে সহকারী হিসেবে চান হিডিঙ্ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

এখনও ফুটবল ছাড়েননি দিদিয়ের দ্রগবা। বয়স হয়েছে হয়তো। অনেকটা এলপিআরে যাওয়ার মত এখন তিনি মাতিয়ে যাচ্ছেন নিউইয়র্কে মেজর লিগ সকরা (এমএলএস)। খেলা ছাড়ার পরই হয়তো কোচিং করবেন কি করবেন না সে সিদ্ধান্ত নেবেন। কোচিং করলেও, শুরুতে ভালো কোন দল যে পাবেন তাও তো সম্ভাবনা কম।

কিন্তু দিদিয়ের দ্রগবার সামনে হঠাৎই মেঘ না চাইতে বৃষ্টি এসে হাজির হওয়ার মত এলো প্রস্তাবটা। স্বয়ং চেলসি কোচ গাস হিডিঙ্ক প্রস্তাব দিয়ে বসলেন তাকে। চেলসিতে তার সহকারী হিসেবে যোগ দেয়ার জন্য। স্ট্যামফোর্ড ব্রিজে তার ব্যাকরুম স্টাফ হিসেবে যদি যোগ দেন দ্রগবা, তাতে নাকি দারুন সফলতা পাবেন হিডিঙ্ক।

হোসে মরিনহোকে বরখাস্ত করার একদিন পর স্ট্যাম্পফোর্ড ব্রিজে সান্ডারল্যান্ডকে হারানোর ম্যাচে চেলসির মালিক রোমান আভ্রামোভিচের সঙ্গে বসে খেলো দেখেছিলেন দ্রগবা। তার সঙ্গে ছিলেন গাস হিডিঙ্কও। ওই ম্যাচে ৩-১ গোলে জয়ের পরই হিডিঙ্ককে অন্তর্বর্তীকালীন ম্যানেজার হিসেবে নিয়ে দেয় চেলসি।

ফক্স টিভির সঙ্গে এক সাক্ষাৎকারে তার সহকারী হিসেবে দ্রগবার যোগ দেয়া প্রসঙ্গে হিডিংক বলেন, ‘আমরা চাই তাকে আমাদের সঙ্গী করে নিতে। তবে, তার এখনও এমএলএসে মন্ট্রিলের সঙ্গে একটা চুক্তি রয়েছে। যা আগামী বছর শেষ হবে। এমনকি এটা তাদের জন্য একটা গুরুত্বপূর্ণ মওসুমও বটে।’

তবে যে কোন সময়ই হোক দ্রগবাকে পেতে চায় চেলসি। হিডিংক বলেন, ‘আমরা যে কোন সময়ই চাই তাকে চেলসিতে ফিরিয়ে আনতে। আমরা এমন কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় চাই, যারা ক্লাবের বিষয়ে বেশ যত্নবান হবে। আর আমরা মনে করি, দ্রগবার হৃদয় জড়িত হয়ে আছে চেলসির সঙ্গেই।’

দীর্ঘ সময় চেলসির সঙ্গে কাটিয়েছেন দ্রগবা। ২০০৪ সাল থেকে টানা ২০১২ সাল পর্যন্ত ব্লুজদের জার্সি পরে খেলেছেন তিনি। এর মধ্যে তিনটি প্রিমিয়ার লিগ, একটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি এফএ কাপ এবং দুটি লিগ কাপ শিরোপা জেতেন তিনি। এরপর আবারও ২০১৪ সালে ফিরে আসেন এবং চেলসিকে আবারও প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন করেন দ্রগবা।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।