নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১১ পিএম, ২১ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশ নৌবাহিনীর বি/২০১৫ ব্যাচের ৭৬৩ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ সোমবার  খুলনাস্থ নৌবাহিনী ঘাঁটি তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন।

নৌবাহিনীর বি/২০১৫ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মো. রাশেদ রানা, ডিই/ইউসি/ইউটি পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকষ নাবিক হওয়ার গৌরব অর্জন করেন। অনন্য এ সাফল্যের জন্য নৌবাহিনী প্রধান তাকে ‘নৌ প্রধান পদক’ প্রদান করেন। এছাড়া মো. জহিরুল ইসলাম, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো. তাজুল ইসলাম, ডিই/ইউসি/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করে।

নৌবাহিনী প্রধান নবীন নাবিকদের উদ্দেশ্যে তার ভাষণে নবীন নাবিক স্কুল থেকে প্রশিক্ষণলব্ধ জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদেরকে যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলা এবং সেই শিক্ষাকে ভবিষ্যৎ কর্মজীবনে ব্যবহার করে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন। তিনি স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী বীর নৌ সেনা ও মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাদের মহান আত্মত্যাগের আদর্শে অনুপ্রাণিত হয়ে নবীন নাবিকদের সামনে এগিয়ে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

নৌ প্রধান বর্তমান গণতান্ত্রিক সরকারের ঐকান্তিক ইচ্ছা ও পৃষ্ঠপোষকতায় অচিরেই বাংলাদেশ নৌবাহিনী একটি ত্রিমাত্রিক ও যুগোপযোগী নৌবাহিনী হিসেবে আত্মপ্রকাশের অভিপ্রায় ব্যক্ত করেন এবং সে লক্ষ্যে সকল নৌসদস্যকে দেশপ্রেমে অনুপ্রাণিত হয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

এ কুচকাওয়াজে অন্যান্যের মধ্যে সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, খুলনা ও যশোর এলাকার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এবং নবীন নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসএ/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।