গোয়ালন্দে আ.লীগ ও স্বতন্ত্র মেয়র প্রার্থীর লড়াই


প্রকাশিত: ১০:০০ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

আসন্ন পৌরসভা নির্বাচনে রাজবাড়ী জেলার ৩টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মধ্যে গোয়ালন্দ পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলাম মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী তিনবারের মেয়র শেখ মো. নিজামউদ্দিন এর মধ্যে লড়াই জমে উঠতে শুরু করেছে।

নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই নির্বাচনী এলাকার ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হচ্ছে। কে হবে এবার গোয়ালন্দ পৌরসভার নতুন অভিভাবক।

নির্বাচনী মাঠে আওয়ামী লীগের মো. নজরুল ইসলাম মন্ডল নৌকা, বিএনপির আবুল কাসেম মন্ডল ধানের শীষ, জাতীয় পার্টির হেলাল মাহমুদ লাঙ্গল ও স্বতন্ত্র প্রার্থী শেখ মো. নিজামউদ্দিন জগ প্রতীক নিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

নির্বাচনী এলাকার প্রায় সবস্থানে মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে ছেঁয়ে গেছে। তাছাড়া নিজ নিজ প্রার্থীর পক্ষে মাইকিং এ প্রচারণাও চলছে ব্যাপক। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন মেয়র, কাউন্সিলর, নারী কাউন্সিলর ও তাদের সমর্থকবৃন্দ ভোর থেকে গভীর রাত পর্যন্ত।

গোয়ালন্দ পৌর এলাকার বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, প্রতিটি এলাকায় এখন নির্বাচনী আমেজ। তাছাড়া ক্ষমতাশীন দল আওয়ামী লীগের প্রার্থী মো. নজরুল ইসলাম মন্ডল ও তিন বারের মেয়র স্বতন্ত্র প্রার্থী শেখ মো. নিজামউদ্দিনকে নিয়ে ভোটারদের আলোচনার কেন্দ্র বিন্দু।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থীর অনেক ভোট আছে তবে স্বতন্ত্র প্রার্থীরর কম নয়। কারণ তিনি তিন বারের মেয়র ছিলেন। এছাড়াও পারিবারিকভাবে তারা ঐতিহ্যবাহী পরিবার। কে মেয়র হবে তা বলা কষ্টকর।

আওয়ামী লীগের প্রার্থী মো. নজরুল ইসলাম মন্ডল জানান, তিনি দলের নৌকা প্রতীক নিয়ে গোয়ালন্দ পৌরসভার প্রতিটি সাধারণ ভোটারের দ্বারে দ্বারে আওয়ামী লীগের নেতাকর্মী নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। গোয়ালন্দ পৌরসভার মানুষ তার পক্ষেই রায় দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি এই পৌরসভাকে আধুনিক পৌরসভা করতে চান। যেখানে সন্ত্রাস, দুর্নীতি ও নেশা বলতে কোনো শব্দ থাকবে না। তিনি এ ধরনের পৌরসভা উপহার দিতে চান পৌরবাসীকে এবং ড্রেনেজ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা ক্ষেত্রে উন্নয়ন করা ছাড়াও হিন্দু, মুসলিম, খ্রিষ্টান, বৌদ্ধ সকল সম্প্রদায়কে নিয়ে কাজ করবেন বলে জানান।

স্বতন্ত্র প্রার্থী শেখ মো. নিজামউদ্দিন জানান, তিনি ছাত্র জীবন থেকে প্রগতিশীল রাজনীতিতে বিশ্বাসী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান তার আদর্শকে ধারণ ও লালন করেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে অংশগ্রহণ করছেন। সুষ্ঠুভাবে নির্বাচন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর থাকে তাহলে তার বিশ্বাস গোয়ালন্দবাসী তাকে গত চৌদ্দ বছর মেয়র হিসেবে যেভাবে আপন করে নিয়েছেন তারই ধারাবাহিকতায় তিনি বিপুল ভোটে জয়ী হবেন। জয়ী হলে এলাকার শিক্ষা, ভৌত কাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষা সংষ্কৃতি অন্যান্য কাজ সুন্দরভাবে এগিয়ে যাবে। তিনি ব্যক্তিগতভাবে সুষ্ঠু সংস্কৃতিতে বিশ্বাসী সেক্ষেত্রে সরকারের যথেষ্ঠ সহযোগিতা পাবে বলে আশাবাদী।

গোয়ালন্দ পৌরসভায় মোট ৪ জন মেয়র, ২৫ জন কাউন্সিলর ও ৯ জন নারী কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, গোয়ালন্দ পৌরসভায় ১৪ হাজার ৫ শত ২৩ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ৭ হাজার ৩ শত ৪৯ জন ও নারী ৭ হাজার ১ শত ৭৪ জন।

রুবেলুর রহমান/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।