নেত্রীর সামনে গান গাওয়ায় ঢাবির তিন ছাত্রকে পুলিশে সোপর্দ


প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২০ ডিসেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেত্রীর সামনে গান গাওয়ায় বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রকে বেধড়ক মারধর করে পুলিশে দিয়েছে নেত্রীর অনুসারীরা। পরে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে শাহবাগ থানা পুলিশে সোপর্দ করা হয়।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের সামনে এ ঘটনা ঘটে। ওই নেত্রীর নাম খালেদা হোসাইন মুন। তিনি বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি।

আটককৃতরা হলেন- ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র সাজু মিয়া ও মাহবুবুর রহমান এবং সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র এনামুল হক। এদের মধ্যে প্রথম দুইজন স্যার এ এফ রহমান হলের এবং তৃতীয়জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থী।

এ বিষয়ে খালেদা হোসাইন মুন জাগো নিউজকে বলেন, ‘আমি ডিপার্টমেন্ট থেকে বের হওয়ার সময় আামার পিছন থেকে চারজন ছেলে গাই গাইতেছিল। পরে আমি পিছনের দিকে তাকিয়ে দেখি তারা আমার ডিপার্টমেন্টের জুনিয়র কিংবা সিনিয়র কোন স্টুডেন্ট নয়। তারা ডিপার্টমেন্টের কোন কর্মচারীও নয়। তারপর আমি তাদের সামনে যাই এবং গান গাওয়ার কারন শুনতে চাই। এরপর আমার ডিপার্টমেন্টের কয়েকজন জুনিয়র তাদের ধরে আমাদের ইনস্টিটিউটের পরিচালকের কাছে নিয়ে যায়। এসময় ভিড়ের মধ্যে চারজনের একজন পালিয়ে যায়। পরে আমাদের ম্যাডাম তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের হাতে তুলে দেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী বলেন, ‘খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের সামনে আটককৃতরা এক ছাত্রীকে জিন্স পড়া দেখে বিভিন্ন ধরনের মন্তব্য করেন। এসময় ওই ছাত্রী ঘটনার প্রতিবাদ করেন। তার সাথে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রও ছিল। এক পর্যায়ে তারা ওই ছাত্রীকে মারতে ঔদ্ধত হন এবং ওই ছাত্রকে চর থাপ্পর দেন। পরে তাদেরকে আটক করে শাহবাগ থানা পুলিশে সোপর্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে প্রশ্ন ফাঁসেরও অভিযোগ রয়েছে বলে জানান তিনি।


এমএইচ/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।