বায়ার্নে গার্দিওলার জায়গায় আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ২০ ডিসেম্বর ২০১৫

রিয়াল মাদ্রিদের চাকরি থেকে বরখাস্ত হওয়ার পর থেকেই বেকার বসেছিলেন কার্লো আনচেলত্তি। এর মধ্যে ছোট দু-একটি ক্লাবের প্রস্তাব যে এসেছিল তা নয়; কিন্তু সবই ফিরিয়ে দিয়েছিলেন বড় কোন মাছ শিকারের আশায়। অবশেষে আনচেলত্তির সেই আশা পূরণ হয়ে গেলো। বড় দান মেরে দিলেন তিনি। আগামী মওসুমে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। খোদ বায়ার্নের পক্ষ থেকেই জানানো হয়েছে এ তথ্য।

বায়ার্নের সঙ্গে তিন বছরের চুক্তি আর নবায়ন না করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন পেপ গার্দিওলা। সাবেক বার্সেলোনা কোচের সঙ্গে জার্মান চ্যাম্পিয়নদের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি মওসুম শেষেই। এরপর তিনি চলে আসার সম্ভাবনা রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে। খুব সম্ভবত ম্যানচেস্টার সিটিতে।

৪৪ বছর বয়সী গার্দিওলা বায়ার্ন ছাড়বেন কি ছাড়বেন না- বিষয়টা ঝুলিয়ে রেখেছিলেন বেশ কিছুদিন ধরে। তিনি থাকতে চাইলে নতুন করে চুক্তি করবে ভাবারিয়ানরা। থাকতে না চাইলেও তার সিদ্ধান্ত জানার অপেক্ষায় ছিলেন বায়ার্ন ভক্তরা। শেষ পর্যন্ত তিনি ক্লাবকে জানিয়ে দিলেন আর থাকছেন না। বায়ার্নের প্রধান নির্বাহী কার্ল হেইঞ্জ রুমেনিগে আগেই জানিয়েছিলেন, শনিবার হ্যানোভারের বিপক্ষে ম্যাচের পরই এ বিষয়ে ফাইনাল কথা বলবেন তারা। শেষ পর্যন্ত গার্দিওলার ‘না’ থেকেই দ্রুত কালো আনচেলত্তিকে আলিয়াঞ্জ এরেনায় নিয়ে আসার ঘোষণা দিল বায়ার্ন।

জার্মান পত্রিকা বিল্ডকে রুমেনিগে বলেন, ‘আমরা ধন্য যে গার্দিওলার মত একজন কোচ পেয়েছি। এই তিন বছর সময়ে তিনি সর্বোচ্চ চেষ্টা করেছেন আমাদের ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার। আমরাও আশা করছি, সামনের মওসুমগুলোতে তিনি আরও দুর্দান্ত ক্যারিয়ার গড়ে তুলবেন, আরও সফল হবেন।’

বায়ার্নে যোগ দেওয়ার পর গার্দিওলার অধীনে দুই মওসুমেই লিগ শিরোপা জিতেছে ভাবারিয়ানরা। ইয়ুপ হেইঙ্কেসের কাছ থেকে যে পর্যায়ে ক্লাবের দায়িত্ব নিয়েছিলেন, সেটাকেই ধরে রাখার চেষ্টা করেছেন গার্দিওলা এবং এ চেষ্টায় তিনি সফল। শুধু তাই নয়, এই মওসুমেও লিগ শিরোপা বায়ার্নের ঘরে উঠছে, তা এক প্রকার নিশ্চিতই।

কার্লো আনচেলত্তির সঙ্গে ২০১৯ সাল পর্যন্ত চুক্তি করতে যাচ্ছে বায়ার্ন। সাবেক রিয়াল কোচ সম্পর্কে কার্ল হেইঞ্জ রুমেনিগে বলেন, ‘আমরা আরও একজন সফল কোচকে পেতে যাচ্ছি। তারসঙ্গে কাজ করার জন্য আমরা মুখিয়ে আছি।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।