মরিনহোর বিদায়ে বদলে গেল চেলসিও


প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচ তখনও শুরু হয়নি। গ্যালারিতে ঝুলে পড়লো বিশাল ব্যানার। লেখা, ‘হোসে মরিনহো, সিম্পলি দ্য বেস্ট।’ কোরাস ধরে মরিনহোর নামে গান গাইতে থাকলো দর্শকরা। ম্যাচ শুরুর আগের দৃশ্যটি দেখা গেলো ম্যাচের পরেও। ততক্ষণে ৩-১ গোলে সান্ডারল্যান্ডকে হারিয়ে দিয়েছে চেলসি। তবুও, বরখাস্ত হওয়া কোচ মরিনহোর নামে গান গাইছিল দর্শকরা।

দর্শকরা যতই স্লোগান ধরুক, কোচ হোসে মরিনহোকে বরখাস্ত করার সঙ্গে সঙ্গেই বদলে গেলো চেলসির চেহারা! যে দলটি এফসি বোর্নমাউথের কাছে পর্যন্ত হার মেনেছে, মরিনহোর বিদায়ের একদিন পরই কি না সেই দলটি ৩-১ গোলে হারিয়ে দিল সান্ডারল্যান্ডকে।

টানা হারের ফলে একেবারে রেলিগেশনের মুখে পড়ে গিয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। গত সপ্তাহে লেস্টার সিটির কাছে হারের ফলে পয়েন্ট টেবিলে ১৬তম স্থানে চলে গিয়েছিল চেলসি। রেলিগেশন থেকে মাত্র ১ পয়েন্ট দুরে দাঁড়িয়ে তারা। এ অবস্থায় মরিনহোকে বরখাস্ত করা ছাড়া আর উপায়ও দেখছিল না চেলসি কর্তৃপক্ষ।

মরিনহোকে বরখাস্ত করা হলেও, এখনও নতুন কোচ নিয়োগ দেয়নি চেলসি। গাস হিডিঙ্ক দায়িত্ব নেয়ার কথা থাকলেও, এখনও তিনি নিশ্চিত করেননি বিষয়টা। তবে গ্যালারিতে বসে খেলা দেখেছেন তিনি। সেখানে বসেই দেখলেন মরিনহোর রেখে যাওয়া দলটিই কিভাবে জয় ছিনিয়ে নিতে পারে।

সান্ডারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৫ মিনিটেই গোলের দেখা পায় চেলসি। উইলিয়ানের ক্রস থেকে দুর্দান্ত এক হেডে সান্ডারল্যান্ডের জালে বল জড়ান ব্রানিস্লাভ ইভানোভিচ। দ্বিতীয় গোলটি আসতেও খুব বেশি দেরি হয়নি। ম্যাচের ১৩ মিনিটের মাথায়ই ডান পায়ের দারুন এক শটে প্রতিপক্ষের জালে বল জড়ান পেদ্রো।

দ্বিতীয়ার্ধের একটু পর, ম্যাচের  ৫০তম মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোল করেন ব্রাজিলিয়ান অস্কার। তিন মিনিটের মাথায় অবশ্য একটি গোল শোধ করে ফেলে সান্ডারল্যান্ড। ফ্যাবিও বোরিনি করেন গোলটি।

এই জয়ে একধাপ উন্নতি ঘটেছে চেলসির। ১৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে এখন তারা রয়েছে ১৫তম স্থানে।

আইএইচএস/এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।