দাবি বাস্তবায়নে প্রকৃচি বিসিএস সমন্বয় কমিটির আলটিমেটাম


প্রকাশিত: ১১:১৩ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫

সাত দফা দাবি বাস্তবায়নে সরকারকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা (আলটিমেটাম) বেঁধে দিয়েছে প্রকৃচি বিসিএস সমন্বয় কমিটি। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে পূর্বঘোষিত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান।

ঘোষিত দাবিগুলো হলো- বেতনস্কেলে টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুর্নবহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার নন-ক্যাডার বৈষম্য বাতিল, বার্ষিক বেতন বৃদ্ধি স্থগিতের সিদ্ধান্ত বাতিল, ইউএনওকে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রী পরিষদ বিভাগের অফিস স্মারক বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন করে সকল ক্যাডার ও সার্ভিসে সমান পদোন্নতির সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপারিরিউমারারি পদ সৃজন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভুত সকল ধরনের প্রেষণ বাতিল ও কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলা।

দাবি আদায়ে রোববার (২০ ডিসেম্বর) থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত কেন্দ্রীয় পর্যায়, বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা কালোব্যাজ ধারণ করবে। ২৩ ডিসেম্বর সারাদেশে মানববন্ধন, ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ ও ২৭ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন এক ঘণ্টা করে কর্মবিরতি পালন করবে কর্মকর্তারা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রকৃচি স্টিয়ারিং কমিটির সভাপতি প্রকৌশলী মো. আবদুস সবুর, মহাসচিব কৃষিবিদ মো. মোবারক আলী, প্রফেসর ডা. এম ইকবাল আর্সলান ও মো. ফিরোজ খান।

এমইউ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।