জাতীয় বিশ্ববিদ্যালয়ে দেড়শ কোটি টাকার বাজেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৪ এএম, ২৮ জুন ২০১৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ অর্থবছরে প্রায় দেড়শ কোটি টাকার বাজেট অনুমোদন দিয়েছে ১৬তম সিনেট অধিবেশন। বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে শনিবার সকালে এ অধিবেশন শুরু হয়।

সাধারণ বার্ষিক উন্নয়ন কর্মসূচি সংবলিত এ বাজেটের আকার ১৪৩ কোটি ৬৮ লাখ টাকা। বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন উর রশিদ।

বাজেট বক্তৃতায় ভিসি হারুন উর রশিদ বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রধান চ্যালেঞ্জ সেশনজট থেকে উত্তরণ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। আর এ চ্যালেঞ্জ মোকাবেলা করা গেলে দেশের সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে এ প্রতিষ্ঠানটি বড় ভূমিকা পালন করবে।’

সভায় আরও বক্তব্য রাখেন, প্রো-ভিসি ড. মো. আসলাম ভূঁইয়া, ট্রেজারার অধ্যাপক নোমান উর রশিদ প্রমুখ। সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, অধ্যক্ষ কাজী ফারুক উদ্দিন, অধ্যাপক মুনতাসীর মামুন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদারসহ বিশ্বিবিদ্যালয়ের কর্মকর্তারাও অধিবেশনে উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।