পিয়েরো হত্যাচেষ্টায় শরিফুল সরাসরি জড়িত


প্রকাশিত: ১১:০২ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

ইতালিয়ান নাগরিক ফাদার পিয়েরো পারোলারিকে হত্যা চেষ্টার ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন দিনাজপুরের কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ঘটনায় গ্রেফতার শরিফুল ইসলাম।

ইসকন মন্দিরে হামলা মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই বজলুর রশীদ জানান, রিমান্ডে থাকা শরিফুল দিনাজপুরের অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম আহসানুল হকের আদালতে এ বিষয়ে বৃহস্পতিবার বিকেলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিনি ডা. পিয়েরোকে গুলি করে হত্যা চেষ্টায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই বজলুর রশীদ জানান, কাহারোল থানায় ইসকন ইন্দরে গুলি ও বোমা হামলা মামলায় জিজ্ঞাসাবাদের সময় শরিফুল ইতালিয়ান নাগরিক ডা. পিয়েরো পারলারিকে গুলি করে হত্যা চেষ্টায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করলে তাকে কোতয়ালী থানার মামলায় গ্রেফতার দেখানো হয়। পরে ১৬৪ ধারায় জবানবন্দির জন্য অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম আহসানুল হকের আদালতে বৃহস্পতিবার হাজির করা হয়। এ সময় শরিফুল বিচারকের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

দিনাজপুর শহরের মির্জাপুর বিআরটিসি বাসস্ট্যান্ডের সামনের সড়কে ১৮ নভেম্বর সকালে সাইকেল আরোহী ইতালিয়ান নাগরিক ডা. পিয়েরোকে দুর্বৃত্তরা গুলি করে হত্যার চেষ্টা করে। অন্যদিকে, ১০ ডিসেম্বর কাহারোলে ইসকন মন্দিরে গুলি-বোমা হামলা করে পালানোর সময় স্থানীয় জনতা ধাওয়া করে শরিফুলকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এমদাদুল হক মিলন/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।