রাজধানীর নৌপথে আরও ৬ ওয়াটার বাস


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৪

সদরঘাটের এক্সটার্নাল টার্মিনাল ঘাট থেকে রাজধানীর গাবতলী-আশুলিয়া-টঙ্গী- কাচপুর নৌ পথে আরও ৬টি ওয়াটার বাসের উদ্বোধন করা হয়েছে। রোববার নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এ ওয়াটার বাসগুলোর উদ্বোধন করেন।

উদ্ধোধন পূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, লোকসান সত্ত্বেও সামাজিক দায়বদ্ধতা থেকে ৬টি ওয়াটার বাস নির্মাণ করে চালু করা হয়েছে। দেশ ও বিদেশে অনেক প্রতিষ্ঠান লোকসান দিয়ে পরিচালনা করা হয়।

তিনি বলেন, ওয়াটার বাস একটি সেবামূলক প্রতিষ্ঠান। লাভ করতেই হবে এ কথাটি সঠিক নয়। যানজট এড়িয়ে সহজ পথে জনগণ চলাচল করতে পারে সে দিকে লক্ষ্য রেখেই ওয়াটার বাস চালু করা হয়েছে।

উল্লেখ্য, প্রতিটি ওয়াটার বাসে নির্মাণে খরচ হয়েছে ৮৫ লাখ ১শ’ ৬৬টাকা। সর্ব মোট ৬টি বাস নির্মাণে খরচ হয়েছে ৫কোটি ১১ লাখ টাকা। এটি ঘন্টায় ১৮. ৫২ কিলোমিটার চলে। এর দৈর্ঘ হচ্ছে ৬১. ৬৬ ফিট প্রস্ত-১৩.১২ ফিট। ৪৬ জনের আসন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, নৌ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম, ওয়াটার বাস নির্মাতা প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক কামরুল হাসান প্রমুখ। এতে সভাপতিত্ব করেন বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মিজানুর রহমান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।