বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন


প্রকাশিত: ০৭:৩৮ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

দিনাজপুরে ইসকন মন্দিরে হামলার এবং বিভিন্ন স্থানে কয়েকজন ভক্তকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদের মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। সেই সঙ্গে অপরাধীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নেতারা।  শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

রমনা কালী মন্দিরে চলমান মহানামযজ্ঞ অনুষ্ঠানে প্রবেশে বাঁধা, ভক্তদের উপর হামলা, পুলিশী লাঠিচার্জ, মহিলাদের শ্লীলতাহানি,কুষ্টিয়া ও গোপালগঞ্জসহ বিভিন্ন স্থানে প্রতিমা ভাঙচুর, পটুয়াখালীতে হিন্দু পরিবার উচ্ছেদ, সুনামগঞ্জে নাবালিকা অপহরণ ও ধর্মান্তর, কান্তাজীর মন্দিরে বোমা হামলা,নেত্রকোনা জেলার বারাহাট্রা উপজেলায় অর্জুন বিশ্বাসকে হত্যা, ফরিদিপুর হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সেক্রেটারি আলোক সেন ও দিনাজপুর ইসকন মন্দিরে হামলা এবং রবীন্দ্রনাথ রায়সহ কয়েকজন ভক্তকে হত্যার প্রচেষ্টার প্রতিবাদে এবং অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বছরের পর বছর হিন্দু নির্যতনের ফলে বাংলাদেশ থেকে এ সম্প্রদায় আজ বিলুপ্ত প্রায়। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও হিন্দু পরিবার নির্যতনের শিকার হচ্ছেন। আর বরাবরের মত সরকার অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার ও শাস্তি দিতে ব্যর্থ হয়েছে।

নির্বাচন এলেই হিন্দুরা নির্যাতিত হন উল্লেখ করে বক্তারা আরও বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে, ঘর বাড়ি হারিয়ে যাদেরকে সংসদের পাঠাই তারাই পরে আমাদের জীবন ও সম্পদ রক্ষায় কোনো কার্যকর ভূমিকা রাখেন না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের দীনবন্ধু রায়, রুপানুগ গৌর দাস, অধ্যাপক হীরণ বিশ্বাস সহ সংগঠনের নেতা কর্মীরা।

এএস/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।