সুয়ারেজের বিশ্বাস, ফাইনাল খেলবেন মেসি


প্রকাশিত: ০৭:০৬ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

ইনজুরির কারণে এমনিতেই ছিলেন না নেইমার। তবু তাকে সাইডলাইনে রেখেছিলেন কোচ লুই এনরিকে। লিওনেল মেসিকে সেটাও রাখতে পারেননি। কারণ, গুয়াঙজু এভারগ্রান্ডের বিপক্ষে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালের আগে হঠাৎ করেই মেসির কিডনিতে পাথর ধরা পড়ে। যে কারণে, তাকে দলেই রাখতে পারেননি বার্সেলোনা কোচ। তবুও বার্সা জিতেছে।

মেসি-নেইমার না থাকলেও হ্যাটট্রিক করেছেন তাদের আরেক সতীর্থ লুইস সুয়ারেজ। ম্যাচ শেষে নিজের এই হ্যাটট্রিকটা মেসিকেই উৎসর্গ করলেন উরুগুইয়ান এই স্ট্রাইকার। একই সঙ্গে সুয়ারেজ আশা প্রকাশ করেন, ফাইনালের আগেই সুস্থ হয়ে যাবেন মেসি এবং পূর্ণ সুস্থ হয়ে তিনি ফাইনাল খেলতে পারবেন।

জাপানের ইয়োকোহামায় ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে এশিয়ান চ্যাম্পিয়ন গুয়াঙজু এভারগ্রান্ডকে হারানোর পর হ্যাটট্রিকম্যান সুয়ারেজ টেলেনিকোকে বলেন, ‘ম্যাচের আগে আমরা খুব গুরুত্বপূর্ণ দু’জন খেলোয়াড়কে হারিয়েছি। সুতরাং, মাঠে নামার পর আমাদের পূর্ণাঙ্গ মনযোগ দিতে হয়েছে যাতে ম্যাচটা কোনভাবেই আমাদের হাত থেকে ছুটে না যায়। আমি আশা করি মেসি যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন এবং ফাইনাল খেলতে পারবেন। এই জয়টা মেসির জন্য। একইভাবে নেইমার এবং ডগলাসের (কস্তা) জন্যও।’

গ্রোইন ইনজুরির কারণে থাকতে পারেননি নেইমার। কিডনিতে পাথর ধরা পড়ার কারণে ছিলেন না মেসি। ফলে নিজের জাত চেনানোর দারুন একটা সুযোগ পেয়ে গিয়েছিলেন সুয়ারেজ এবং বার্সায় নিজের ক্যারিয়ারে তৃতীয় হ্যাটট্রিক করে সুয়ারেজ প্রমান করলেন, বার্সার জন্য প্রয়োজনের মুহূর্তে কতটা গুরুত্বপূর্ণ তিনি।

বিশ্বকাপ ক্লাব কাপ ফাইনালে রোববার আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটের মুখোমুখি হবে বার্সেলোনা। ফেসবুকে মেসি তার ভক্তদের উদ্দেশ্যে বলেছেন, ‘আমি আশা করছি ফাইনালের আগেই পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে পারবো।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।