হেরেও খুশি নেপাল কোচ


প্রকাশিত: ০২:৫৮ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশে এই প্রথম আসা হয়েছে নেপাল কোচ প্যাট্রিকের। নেপাল জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর সাফই হচ্ছে তার বড় পরীক্ষা। তবে, তার আগে প্রস্তুতি ম্যাচের সুযোগটাকে তিনি চাইলেন বেশ ভালোভাবে কাজে লাগাতে। যদিও বাংলাদেশে এসে তিনি হেরে গেলেন ১-০ গোলে। তবুও, দলের খেলায় বেশ খুশি নেপাল কোচ প্যাট্রিক অসামস।

ছয় ফুটবলারকে আজ খেলায় অভিষেক ঘটিয়েছেন প্যাট্রিক। শুধু এই ছয়জনই নয়, বাকিদের মধ্যেও দুই’তিনজন ছিলেন একেবারেই নতুন। একটি কিংবা দুটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাদের। এমন একটি দল নিয়ে খেলতে এসে যেভাবে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন, তাতে তার লক্ষ্য পূরণ হয়েছে বলে মনে করেন নেপাল কোচ প্যাট্রিক।
 
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেপাল কোচ বলেন, ‘জয়-পরাজয় আসলে মূখ্য নয়। আমার লক্ষ্য ছিল ছেলেরা কেমন খেলে সেটা দেখা। খেলার স্টাইলই ছিল মূল লক্ষ্য। সেটাই অর্জিত হয়েছে। ছেলেরা যেভাবে খেলেছে তাতে আমি খুশি।’
 
নেপাল দলের দায়িত্ব নেয়ার পর বেলজিয়াম প্যাট্রিক সময় পেয়েছেন খুব কম। মাত্র ছয়টি ট্রেনিং সেশন করাতে পেরেছেন তিনি। তারওপর, সিনিয়র ফুটবলারদের অনেকেই ছিলেন ইনজুরিতে। সে কারণেই জুনিয়র এবং তরুণ ফুটবলারদের নিয়ে তিনি এসেছেন খেলতে।

নেপাল কোচ বলেন, আমার দলের ছেলেরা শুরুতে কিছুটা ভিতও ছিল। প্রথমবারেরমত ম্যাচ খেলতে নেমেছে। হেরে গেলেও পুরো ম্যাচে আমাদেরই আধিপত্য ছিল। দ্বিতীয়ার্ধে তো আমরাই নিয়ন্ত্রণ করেছি। দুর্ভগ্যা যে ককেয়কটি ভালো চেষ্টা থাকলেও গোল করতে পারিনি আমরা। তবুও, ছেলেরা যেভাবে খেলেছে, তাতে করে আমি খুব খুশি।’
 
আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।