পর্নোগ্রাফি মামলায় পান্না মাস্টারের ১০ বছরের জেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৫

কুষ্টিয়ায় ছাত্রীদের সঙ্গে জোরপূর্বক যৌনতার ঘটনায় দায়ের করা মামলায় পান্না মাস্টার নামের এক স্কুলশিক্ষককে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত পান্না মাস্টার সদর উপজেলার হরিপুর গ্রামের তসলিম উদ্দিনের ছেলে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা বেগম দণ্ডাদেশ দেন। একই মামলায় অন্য তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত। পাঁচ আসামির মধ্যে একজন আগেই মারা গেছেন।

ছাত্রীদের ব্লাকমেইলিং করে জোরপূর্বক শারীরিক সম্পর্ক স্থাপন ও ভিডিও ধারণ করার অপরাধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর দুটি ধারায় এ জেল-জরিমানা দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এএসএম আসাদুজ্জামান মামুন জানান, কুষ্টিয়ার শহরতলির আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হেলাল উদ্দিন পান্না বাসা ভাড়া নিয়ে প্রাইভেট পড়াতেন। পড়ানোর সময় বেশ কয়েকজন ছাত্রীর সঙ্গে কৌশলে যৌন সম্পর্ক করেন তিনি। সেই চিত্র গোপন ক্যামেরায় ধারণ করে তা ফাঁস করে দেয়ার কথা বলে ওই ছাত্রীদের ব্ল্যাকমেইল করে অন্যদের সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করতেন। এভাবে দীর্ঘদিন চলে। এরপর এক ছাত্রীর অভিযোগের ভিত্তিতে তার ভাই ও এলাকাবাসী ২০১৩ সালের ১৫ জুন পান্না মাস্টারকে তার ভাড়া বাসায় আটক করে গণধোলাই দেয়।

এরপর পুলিশ বাদী হয়ে ২০১৩ সালের ৭ জুলাই কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। মামলায় হেলাল উদ্দিন ওরফে পান্না মাস্টারসহ পাঁচজনকে আসামি করা হয়। মামলার অন্য আসামিরা হলেন, প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, মনিরুল ইসলাম মনো, আওলাদ হোসেন ও শরিফুল ইসলাম সজল।

দীর্ঘদিন মামলার শুনানি শেষে বৃহস্পতিবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রায় প্রদান করেন। এ সময় আদালত পান্না মাস্টারকে দুটি ধারায় পাঁচ বছর করে ১০ বছরে জেল ও দেড় লাখ টাকা জরিমানা করে। আনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

এ সময় আদালত প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল, মনিরুল ইসলাম মনো ও আওলাদ হোসেনকে বেকসুর খালাস দেয়। অন্য আরেক আসামি প্রকৌশলী শরিফুল ইসলাম সজল বছর খানেক আগে মারা গেছেন।

প্রসঙ্গত, পান্না মাস্টারসহ আসামিদের মধ্যে কয়েকজনের সঙ্গে একাধিক স্কুলছাত্রীর যৌন সম্পর্কের ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়লে সেই সময় দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

আল-মামুন সাগর/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।