জঙ্গিবাদের অভিযোগে গ্রেফতাররা অধিকাংশই জামায়াত-শিবিরের


প্রকাশিত: ০৯:০০ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদের সঙ্গে জড়িত গ্রেফতারদের অধিকাংশই জামায়াত শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত কিংবা কোনো সময় জড়িত ছিলেন।  

বৃহস্পতিবার পুলিশ সদর দফতরে ওলামা মাশায়েখদের নিয়ে ‘জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, এক শ্রেণির আলেম ওলামা আছেন যারা কথায় কথায় নাস্তিকতার বিষয়টি আনেন। আমাকে নাস্তিক বলেন, প্রধানমন্ত্রীকে নাস্তিক বলেন। অথচ তিনি নামাজ পড়েন, কোরআন পড়েন।

তিনি বলেন, এদেশে কমিউনিস্ট আন্দোলন, নকশাল আন্দোলন হয়েছে। কিন্তু মানুষের সহমর্মিতা ও সমর্থন না পেয়ে পথ হারিয়েছে, আন্দোলন ব্যর্থ হয়েছে। জামায়াতের তৎপরতাও ব্যর্থ হবে।

এখন ইসলামের নামে হত্যা, নির্যাতনকে বৈধতা দেয়ার অপতৎপরতা চলছে। জিহাদের নামে হত্যাকাণ্ড ঘটানো হচ্ছে। এই ভুল ব্যাখ্যার বিপরীতে সঠিক ব্যাখ্যা মানুষের কাছে পৌঁছানো দরকার। আর এই ভূমিকা পুলিশের নয় ওলামা মাশায়েখদেরই নিতে হবে। পুলিশ এক্ষেত্রে সার্বিক সহযোগিতা করবে। মানুষের দোরগোড়ায় ইসলামের সঠিক ব্যাখ্যা পৌঁছে দিতে হবে। এজন্য প্রত্যেকটি স্থানে ওলামা মাশায়েখদের সঙ্গে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যেকটি সদস্য সুসম্পর্ক বজায় রাখবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমান, ড. জাভেদ পাটোয়ারি (এসবি), ডিএমপি’র যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, শোলাকিয়া ঈদগাহ ময়দানের ঈমাম ও জমিয়াতুল উলামাহ এর চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসুদসহ শতাধিক ওলামায়ে কেরাম।

জেইউ/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।