পুলিশ-ওলামাদের নিয়ে জঙ্গিবাদ বিরোধী কমিটি


প্রকাশিত: ০৮:০৮ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদের অবস্থা গ্রয়িং (জন্মলগ্ন) পর্যায়ে। এখনই সময় এই জঙ্গিবাদী তৎপরতাকে সমূলে মুলোৎপাটন। তাই দেশব্যাপী পুলিশ ও ওলামা মাশায়েখরা মিলে জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠন করা হবে। যে কমিটি জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করবে।

বৃহস্পতিবার পুলিশ সদর দফতরে ওলামা মাশায়েখদের নিয়ে ‘জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, মসজিদ ও মাদ্রাসায় স্বাধীনতা বিরোধী ও জঙ্গিবাদের মদদকারীদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে। যারা সঠিক ইসলাম প্রচার করতে দেয় না। এবং জঙ্গিবাদ বিরোধী বয়ান দিতে বাধা দেয়। তাদেরকে ধরতে ওলামা মাশায়েখদের সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, জুম্মার দিনে মূল আরবি খুতবার আগে কিংবা পরে বাংলায় জঙ্গিবাদ বিরোধী বয়ান দেয়ার ব্যবস্থা নিতে হবে। এতে করে মানুষ জঙ্গিবাদ সম্পর্কে সঠিক ধারণা পাবেন।

যুবকরা যাতে জঙ্গিবাদে না জড়ায় সেজন্য ওলামা মাশায়েখদের এগিয়ে আসতে হবে উল্লেখ করে আইজিপি একেএম শহীদুল হক বলেন, শুধু মাদ্রাসার শিক্ষার্থী নয়, এখন অনেক আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ভুল করে জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে।

এজন্য বেসরকারি স্কল কলেজ  ও বিশ্ববিদ্যালয়েও কমিটি গঠন করে জঙ্গিবাদ বিরোধী প্রচার প্রচারণা শুরু করা হবে। এসময় উপস্থিত ছিলেন এডিশনাল আইজিপি, মোখলেছুর রহমান, ড. জাভেদ পাটোয়ারি (এসবি), ডিএমপি’র যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, শোলাকিয়া ঈদগাহ ময়দানের ঈমাম ও জমিয়াতুল উলামাহ এর চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসুদসহ শতাধিক ওলামায়ে কেরাম।

জেইউ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।