আলো ছড়িয়েছেন জ্যোতি


প্রকাশিত: ০৭:৪২ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

সময়ের বৈরিতা দেখেছেন, দিনযাপনের দীনতা বোধ করেছেন। খেটেছেন জীবনের জন্য, ছুটেছেন জীবনের মূল্যবোধের পেছনে। তবেই না ছড়িয়েছেন আলো। বলছিলাম ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী জোতিকা জ্যোতির কথা। বছরজুড়েই ভিন্ন সব কাজের সুবাদে আলোচনায় থাকেন এই অভিনেত্রী। বহুমাত্রিক চরিত্রে অভিনয় করে তিনি বরাবরই প্রশংসা কুঁড়িয়েছেন। তবে বড়পর্দায় এবারই তার প্রথম অভিষেক এবং সেখানেও তিনি সফল।

শুক্রবার মুক্তি পেয়েছে জ্যোতি অভিনীত নতুন চলচ্চিত্র ‘অনিল বাগচীর একদিন’। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস থেকে নির্মিত হয়েছে ছবিটি। পরিচালনা করেছেন মোরশেদুল ইসলাম। এতে অনিলের বড় বোন ‘অতশী’র ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতি।

anil-bagchir-akdin

ছবিটি মুক্তির আগে জ্যোতি দৃঢ়কণ্ঠে  জানিয়েছিলেন ছবিটি দেখে দর্শক হতাশ হবেন না। অবশেষে কথা রেখেছেন তিনি। ছবি মুক্তির পর সকলের কাছ থেকে আশানুরূপ সাড়াও পেয়েছেন এই অভিনেত্রী।

জাগো নিউজকে জ্যোতি বলেন, ‘নির্মাতা যেভাবে ডিরেকশন দিয়েছিলেন আমি সেভাবেই নিজেকে মেলে ধরেছি। ভাবতেই পারিনি আমার অভিনয় থেকে সত্যিকারের অতশী বেরিয়ে আসবে। তাছাড়া এই ছবির একটি গানে কণ্ঠ দিয়েও অনেক প্রশংসা পেয়েছি।’

ছবিটি মুক্তির পর থেকে এর প্রচার-প্রচারণার জন্য অনেকটা ইঁদুর দৌড়ে আছেন এই অভিনেত্রী। হলে হলে ঘুরে বেড়াচ্ছেন, সেইসঙ্গে বিভিন্ন টক শো’তেও নিজেকে উপস্থিত রাখছেন।

anil-bagchir-akdin

তিনি বলেন, ‘আগামী সপ্তাহে রাজশাহীতে ছবিটি মুক্তি পাবে এবং একইসঙ্গে চট্টগ্রামের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে ছবিটি প্রদর্শিত হবে। সেখানেও উপস্থিত থাকবো।’

প্রথম সপ্তাহে ছবিটি প্রদর্শিত হচ্ছে ঢাকার বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলীসহ ১২টি প্রেক্ষাগৃহে। এছাড়া আগামীতে দেশের আরো কিছু প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

জ্যোতি ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন আরিফ সাইয়েদ, গাজী রাকায়েত, ফারহানা মিঠু, শহিদুল আলম সাচ্চু, এএম মহসিন, তওসিফ ইমন, মিশা সওদাগর, খলিলুর রহমান কাদেরী প্রমুখ।

এনই/এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।