রিয়ালের কোচ হচ্ছেন জিদান!


প্রকাশিত: ০৩:১১ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৫

রিয়াল মাদ্রিদে এসে বেশ দুঃসময়ই কাটাতে হচ্ছে কোচা রাফায়েল বেনিতেজকে। একের পর এক ম্যাচ হারের পর নিজের আসনই হারাতে বসেছেন রিয়াল কোচ। সর্বশেষ ভিয়ারিয়ালের কাছে হারের পর এক প্রকার নিশ্চিতই হয়ে গেছে, রিয়াল মাদ্রিদের ভাগ্য তার উঠে যাচ্ছে। কারণ, সম্ভবত আর একটি মাত্র ম্যাচ পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছেন বেনিতেজ। আর একটিমাত্র ম্যাচ হারলেই বার্নাব্যু থেকে বিদায় নিতে হবে তাকে।

রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজই আপাতত ঠিক করে ফেলেছেন বিষয়টা। তিনি আর খুব বেশি সময় দিতে নারাজ কোচ বেনিতেজকে। তো, বেনিতেজকে যদি দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়, তাহলে পরিবর্তে কে আসবেন ক্রিশ্চিয়ানো রোনালদোদের হেডস্যার হয়ে? ঘোষণাটা আনুষ্ঠানিকভাবে দেয়ার আগেই জ্বল্পনা শুরু হয়ে গেছে। রিয়ালের হটসিটে পরবর্তী ম্যান হিসেবে বসতে যাচ্ছেন ক্লাবেরই সাবেক ফুটবলার, ফরাসি কিংবদন্তী জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের ‘বি’ দলের হয়ে কোচের দায়িত্ব পালন করছেন তিনি।

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোয় (গত মাসে) বার্সেলোনার কাছে ৪-০ গোলে পরাজয়ের স্বাদ নেয়ার পর বেনিতেজকে বরখাস্ত করার গুঞ্জন শুরু হয়। তখন অবশ্য এই স্প্যানিশ কোচের প্রতি নিজের আস্থা ভোট দিয়েছিলেন ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু সমস্যা হলো, পেরেজের এই আস্থা খুব বেশিদিন টেকে না। এর আগে হোসে মরিনহো এবং কার্লো আনচেলত্তির ক্ষেত্রেও এই আস্থা টেকেনি। !

বার্সার কাছে হারের পর স্প্যানিশ কোপা ডেল রেতে কাদিজের বিপক্ষে জিতেও রিয়াল প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে নিষিদ্ধ খেলোয়াড় মাঠে নামিয়ে। যেটিকে বেনিতেজের ব্যর্থতা হিসেবেই দেখছিলেন অনেকে। সর্বশেষ ভিয়ারিয়ালের মাঠে হারের পর রিয়াল সভাপতি নাকি সিদ্ধান্তই নিয়ে ফেলেছেন, ‘অনেক হয়েছে, আর নয়! বেনিতেজ যাবে, জিদান আসবে।’

এই মুহূর্তে রিয়ালের যুবদল কাস্তিয়ার কোচ হিসেবে কাজ করছেন জিদান। কোনো একপর্যায়ে যে রিয়ালের মূল দলেরও কোচ হবেন সেটি অনেকটা অনুমিত ছিল। তবে সেটি এত তাড়াতাড়ি হতে পারে, তা হয়তো জিদান নিজেও ভাবেননি। এর আগেও বেশ কয়েকবার তিনি জানিয়েছিলেন, এখনই রিয়ালের মতো দলের দায়িত্ব দেওয়ার মতো প্রস্তুতি নেই আমার। তবে এখন স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, ডাক পড়লে দায়িত্ব নিতে মানসিকভাবে তৈরি হয়ে আছেন জিদান। আর লেকিপও লিখেছে, ‘জিদান রিয়াল মাদ্রিদের মূল ফটকের একেবারে সামনে দাঁড়িয়ে।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।