গাজীপুরে যানজটে যাত্রীদের দুর্ভোগ


প্রকাশিত: ০৭:০৮ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার সরকারি ছুটিসহ তিনদিনের ছুটি থাকায় গাজীপুর শিল্পাঞ্চলের লাখো মানুষ ছুটি কাটাতে ছুটছেন গ্রামের বাড়িতে। সকাল থেকে বিপুল সংখ্যক যানবাহন উত্তরাঞ্চলের দিকে যাওয়ার পথে যানবাহনের তীব্র চাপে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয় আবার কোথাও কোথাও যানবাহন ধীরগতিতে চলতে থাকে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবং বিজয় দিবস উপলক্ষে গাজীপুর ও ঢাকার বিভিন্ন গার্মেন্ট ও কলকারখানা তিনদিন ছুটি থাকার কারণে মানুষ ছুটি কাটাতে বাড়ি ফিরছেন। যার কারণে মহাসড়কে উত্তরাঞ্চলগামী যানবাহনের চাপ বেড়ে গেছে। এতে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রাত্রিমোড় ও আশপাশের এলাকা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার রাস্তায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

gazipur

গোড়াই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, মঙ্গলবার রাত থেকেই মূলত সড়কে যানবাহনের সংখ্যা বাড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় সাধারণ যাত্রী ও  যানবাহনের ভিড় ভাড়তে থাকে। বুধবার সকাল থেকে এ চাপ বৃদ্ধি পায়। তবে যানবাহন কোথাও থেমে নেই, ধীর গতিতে গাড়ি চলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ কমে আসছে বলেও জানান তিনি।

এদিকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, চান্দনা চৌরাস্তা মোড় ও কোনাবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও যানবাহনের তীব্র চাপ রয়েছে। বিভিন্ন বাসস্টপে যাত্রীরা বাসের জন্য অপেক্ষা করছে। যানবাহনের ভিতরে ও ছাদে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।
            
আমিনুল ইসলাম/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।