মুক্তিযুদ্ধে অবদান রাখায় ২৭ ভারতীয়কে সম্মাননা


প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ আবদান রাখায় ভারতীয় সশস্ত্র বাহিনীর ২৭ অবসরপ্রাপ্ত যোদ্ধাকে সম্মান জানালো বাংলাদেশ।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লু হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এ সম্মাননা জানান বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।
 
অনুষ্ঠানে সেনাপ্রধান ভারতীয় যোদ্ধাদের সঙ্গে কুশল বিনিময় ও স্বাধীনতা যুদ্ধে অবদান রাখায় তাদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন।

সেনাপ্রধানের বক্তব্যের পর মুক্তিযুদ্ধকালে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করেন ভারতীয় যোদ্ধারা। এর পরপরই তাদের হাতে সম্মানসূচক ক্রেস্ট তুলে দেয়া হয়।

এদিকে, বিজয় দিবসের রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দিতে ভারত থেকে ৬০ সদস্যের একটি প্রতিনিধিদল ইতোমধ্যে ঢাকায় এসেছেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন লে. জে. (অব.) বিষ্ণুকান্ত চতুর্বেদী। এরমধ্যে ২৭ জন অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, তাদের পরিবারের সদস্য ও ভারতের সশস্ত্র বাহিনীতে কর্মরত ৫ কর্মকর্তারাও রয়েছেন।

এআর/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।