বিএনপির অভিযোগ আমলে নিল ইসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২:১১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

নোয়াখালীর চাটখিল পৌরসভায় বিএনপির প্রার্থীকে ‘জোর’ করে মনোনয়নপত্র প্রত্যাহার করানো হয়েছে এমন অভিযোগ তদন্ত করে দেখবে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।

তিনি জানান, চাটখিলে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কিন্তু বিএনপি’র প্রার্থীর পক্ষ থেকে জোর করে প্রার্থিতা প্রত্যাহারের লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

ঘটনা তদন্তে ইসির আইন শাখার উপ সচিব মো. মহসীনুল হকের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে ২০ ডিসেম্বরের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার সন্ধ্যায় ইসি সচিবালয়ে এসে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন চাটখিল পৌরসভায় বিএনপি সমর্থিত প্রার্থী মোস্তফা কামালের করা অভিযোগপত্রটি প্রধান নির্বাচন কমিশমনার বরাবর জমা দেন।

প্রার্থীর অভিযোগের বিষয়ে শাহনেওয়াজ বলেন, লিখিত কোনো অভিযোগ পেলে বিবেচনাযোগ্য হলেই আমলে নেওয়া হচ্ছে। রিটার্নিং কর্মকর্তারাও বিধিলঙ্ঘনের বিষয়ে দায়ীদের জরিমানা করছেন।

তবে ‘ঢালাও’অভিযোগ যাচাই না করে ব্যবস্থা নেওয়ার কোনো সুযোগ নেই বলে জানান তিনি।

এইচএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।