বর্তমান পরিস্থিতি ভয়ংকর নৈরাজ্যময়


প্রকাশিত: ০৮:০৩ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

বর্তমান পরিস্থিতি যেন ভয়ংকর নৈরাজ্যময় উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন,  এই অশুভ শক্তির নীলনকশা বাস্তবায়ন রক্তপাতের ওপরই নির্ভর করা হচ্ছে। ওদের (সরকার তথা আওয়ামী লীগের) হাত থেকে প্রিয় মাতভূমির স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্রকে বিপদমুক্ত করতে মহান বিজয় দিবসের প্রেরণায় আমাদেরকে জাতীয় ঐক্য গড় তুলতে হবে।

মঙ্গলবার দুপুরে মহান বিজয় দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১-এ আমাদের প্রিয় মাতভূমি শত্রুমুক্ত হলেও চক্রান্তকারীদের চক্রান্ত আজও বিদ্যমান। চক্রান্তকারীরা আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে গ্রাস করে আমাদেরকে একটি পদানত জাতিতে পরিণত করার অপপ্রয়াসে লিপ্ত। ওই অশুভ শক্তি নানাবিধ চক্রান্তের জাল রচনা করে আমাদর বহু ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বিপন্ন করে চলছে।

তিনি আরো বলেন, এ জন্য ২০১৪’র ৫ জানুয়ারির এক তরফা নির্বাচন করে জনমতকে তাচ্ছিল্য করা হয়েছে। এদেশে এখন মানুষের নাগরিক স্বাধীনতা নেই। ক্ষমতা দখলকারীরা আক্রমণ চালিয়ে গণতান্ত্রিক শক্তিকে নির্মূল করার কর্মসূচি বাস্তবায়ন করছে।

মহান বিজয় দিবস উপলক্ষে খালেদা জিয়া প্রবাসী বাংলাদশিসহ দেশবাসী সবাইকে আন্তরিক শুভেছা ও অভিনন্দন জানান।

এমএম/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।