যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে


প্রকাশিত: ০৬:৫৯ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

সব যুদ্ধাপরাধীর সম্পদ বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। বর্তমান সংবিধান অনুযায়ী করা সম্ভব না হলে প্রয়োজনে তা পরিবর্তন করে যুদ্ধাপরাধীদের যাবতীয় সম্পদ বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম আয়োজিত ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের চলচ্চিত্র-২০১৫’ উপলক্ষে এক প্রামান্যচিত্র প্রদর্শনীর অনুষ্ঠনে তিনি এ সব কথা বলেন।

‘ধর্মীয় দল হিসেবে নয় যুদ্ধপরাধী দল হিসেবে জামায়াতকে নিষিদ্ধ করা হবে বলেও জানান মোজাম্মেল হক।

মন্ত্রী বলেন, ‘হত্যা করে ক্ষমতায় যাওয়া বাংলার জনগণ পছন্দ করে না। যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এবং হত্যার মাধ্যমে ক্ষমতায় যেতে চায় তাদের রাজনৈতিক কবর অবশ্যই এদেশের মাটিতে রচিত হবে।’

একই অনুষ্ঠানে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করা যায় না আর যারা তা করে তারা যুদ্ধপরাধী, মৌলবাদী ও অশিক্ষিতের দল।

আয়োজক সংগঠনের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব শফি কামাল,বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি লায়ন সাখোয়াত হোসেন প্রমুখ।

এএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।