স্বর্ণ নিয়ে পালালেন এএসআই


প্রকাশিত: ০৬:২৮ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

যশোরের সীমান্তবর্তী বেনাপোল পোর্ট থানার এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আটক ১৩টি স্বর্ণের বার নিয়ে পালিয়ে গেছে। এ ঘটনায় গোটা পুলিশ প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। মঙ্গলবার সকালে ওই এএসআই এর বিরুদ্ধে পোর্ট থানায় মামলা হয়েছে।

ওই এএসআইয়ের নাম রফিক। তিনি নড়াইলের তেরখাদা গ্রামের মৃত হেমায়েত উদ্দিনের ছেলে। সোমবার সন্ধ্যায় তিনি স্বর্ণসহ রেজাউল নামে একজনকে আটক করে থানায় রেখে স্বর্ণ নিয়ে পালিয়ে যান।

পুলিশ জানায়, এএসআই রফিকসহ পোর্ট থানা পুলিশের অপর দুই সদস্য সোমবার সন্ধ্যায় বেনাপোল পোর্ট থানার রঘুনাথপুর গ্রামের আব্দুল হামিদের বাড়ির সামনে থেকে ১৩টি স্বর্ণের বারসহ ওই গ্রামের সাইদুর মল্লিকের ছেলে রেজাউলকে (২৮) আটক করে থানায় নিয়ে আসেন। পরে তাকে থানা হাজতে রাখা হয়। এদিকে সন্ধ্যার পর থেকে এএসআই রফিককে আর পাওয়া যায়নি। পরে রেজাউলকে জিজ্ঞাসাবাদ করলে স্বর্ণ আটকের বিষয়টি প্রকাশ হয়ে পড়ে।

Benapol

আটক রেজাউল জানায়, তিনি শরীরে বহন করে ওই সোনা ভারতে পাচার করার জন্য রঘুনাথপুর সীমান্তে যাওয়ার সময় ওই গ্রাম থেকে তাকে এএসআই রফিক আটক করে। তার শরীর তল্লাশি করে ১৩টি স্বর্ণের বার পকেটে নিয়ে তাকে পোর্ট থানায় নিয়ে হাজতে ঢুকিয়ে দেয়। পরে রাতে আমাকে পুলিশের লোকজন জিজ্ঞাসাবাদ করলে আমি বিষয়টি তাদের জানাই।  

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক করা ১৩টি স্বর্ণের বার নিয়ে এএসআই রফিক পালিয়েছেন। সোমবার সন্ধ্যা থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য থানার ওসি (তদন্ত) খন্দকার শামীম উদ্দিনকে দায়িত্ব দেয়া হয়েছে।

জামাল হোসেন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।