২১ আগস্ট মামলার নিষ্পত্তি জানুয়ারিতেই


প্রকাশিত: ০২:০২ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫

২১ আগস্টের মামলা আগামী জানুয়ারি মাসের মধ্যেই শেষ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

সোমবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের মিলনায়তনে ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধামন্ত্রী শেখ হাসিনা।

সুরঞ্জিত বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার ভয়ঙ্কর পরিকল্পনা ছিল ২১ আগস্ট। এই মামলা আগামী জানুয়ারির মধ্যেই নিষ্পত্তি হবে। আমি নিজেও এর সাক্ষী। আমরা জানি কারা এর সঙ্গে জড়িত। সবই বেড়িয়ে আসবে।

তিনি বলেন, এখন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের দিন। যুদ্ধাপরাধীদের বিচারের মধ্য দিয়ে বুদ্ধিজীবী হত্যার দায় মোচন হচ্ছে। আর তা সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী দৃষ্টিভঙ্গির কারণেই।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাবেক মন্ত্রী শেখ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

এএসএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।