কুড়িগ্রামের তিন পৌরসভায় ১৮২ কাউন্সিলর প্রার্থী


প্রকাশিত: ০৮:৩৫ এএম, ১৪ ডিসেম্বর ২০১৫

কুড়িগ্রাম জেলায় তিনটি পৌরসভায় মেয়র প্রার্থী ১৫ জন ও কাউন্সিলর প্রার্থী ১শ` ৮২ জন। তাদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১শ` ৩৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

কুড়িগ্রাম, নাগেশ্বরী ও উলিপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৯শ` ৩৫ জন। এর মধ্যে নারী ভোটার ৬৩ হাজার ৫শ` ২৪ জন এবং পুরুষ ভোটার ৬২ হাজার ৪শ` ১১ জন। ৬৩টি ভোট কেন্দ্রে ৪শ` ৩৪টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে ৩০ ডিসেম্বর।  
 
জেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জাগো নিউজকে জানান, কুড়িগ্রাম পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের আব্দুল জলিল, বিএনপির নুর ইসলাম নুরু, ইসলামী আন্দোলনের বেলাল হোসেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ৫১ হাজার ২৮ জন। এর মধ্যে নারী ২৫ হাজার ৮শ` ২৬ জন এবং পুরুষ ভোটার ২৫ হাজার ২০২ জন। ভোটকেন্দ্র ২৩টি এবং ভোট কক্ষ ১শ` ৬৭টি।

উলিপুর পৌরসভায় ভোটার সংখ্যা ৩৩ হাজার ৬শ` ২৪ জন। এর মধ্যে নারী ১৭ হাজার ২শ` ৮৭ জন এবং পুরুষ ভোটার ১৬ হাজার ৩শ` ৩৭ জন। ১৮টি ভোটকেন্দ্রে ভোট কক্ষ ১শ` ৭টি। মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের আব্দুল হামিদ সরকার, একই দলের বিদ্রোহী প্রার্থী সাজেদুল ইসলাম সাজু, বিএনপির তারিক আবু আলা চৌধুরী, জাপার সফিকুল ইসলাম দারা, জেপির মোজাম্মেল হক মানিক, ইসলামী আন্দোলনের জাহাঙ্গীর আলম।  

নাগেশ্বরী পৌরসভায় ভোটার সংখ্যা ৪১ হাজার ২শ` ৮৩ জন। এর মধ্যে নারী ২০ হাজার ৪শ` ১১ জন এবং পুরুষ ভোটার ২০ হাজার ৮শ` ৭২ জন। ভোটগ্রহণ করা হবে ২২টি ভোটকেন্দ্রের ১শ` ৬০টি বুথের মাধ্যমে। এ পৌরসভায় মেয়র পদে প্রার্থী ছয়, সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী। মেয়র পদে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মোহাম্মদ হোসেন ফাকু, বিএনপির আদম আলী, জাতীয় পার্টির আব্দুর রহমান মিয়া, ইসলামী আন্দোলনের রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওহাব ও আব্দুল আজিজ।
 
নাজমুল হোসেন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।