ঠাকুরগাঁওয়ে স্বাক্ষর জাল করে প্রার্থীতা প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৩৯ এএম, ১৪ ডিসেম্বর ২০১৫

ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনে ৫নং ওয়ার্ডের আকবর হোসেন নামের এক কাউন্সিলর প্রার্থীর স্বাক্ষর জাল করে প্রার্থীতা প্রত্যাহারের ঘটনা ঘটেছে।

রোববার পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার ফজলে রাব্বী বিষয়টি নিশ্চিত করেছেন। পরে ওই কাউন্সিলর প্রার্থী অভিযোগ করলে বিষয়টি বিবেচনায় নেয়ার আশ্বাস দেন পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার।

অভিযোগ সূত্রে জানা যায়, রোববার আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের সময় ছিল। সে অনুযায়ী সকাল থেকে ২ জন মেয়র প্রার্থীসহ ছয়জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। বিকেলে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রার্থীতা প্রত্যাহারে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আকবর হোসেনের নাম প্রকাশ করা হলে তিনি নির্বাচন অফিসে খোঁজ নিতে যান। পরে নির্বাচন অফিসে প্রার্থী প্রত্যাহারের স্বাক্ষর দেখতে চাইলে সেটি অন্যজনের স্বাক্ষর হিসেবে গণ্য হয়।

কাউন্সিলর প্রার্থী আকবর হোসেন জাগো নিউজকে জানান, আমার এলাকার প্রতিপক্ষ প্রার্থী স্বাক্ষর জাল করে আমার প্রার্থীতা প্রত্যাহারের ঘটনাটি ঘটাতে পারেন। যারাই ঘটাক না কেন তার বিরুদ্ধে নির্বাচন কমিশনকে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এ বিষয়ে পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার ফজলে রাব্বী জাগো নিউজকে জানান, কাউন্সিলর প্রার্থী আকবর হোসেনে স্বাক্ষর জাল করে কে বা কারা প্রার্থী প্রত্যাহারের কাগজ জমা দিয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে। আকবর হোসেন তার প্রার্থীতা পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

রবিউল এহসান রিপন/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।