দলীয় চাপেই জয়নালের মনোনয়ন প্রত্যাহারের গুঞ্জন


প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী ও উপজেলা বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদীন আব্দুর মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। ব্যক্তিগত কারণ দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করার কথা বললেও দলের হাই কমান্ডের চাপের কারণে বাধ্য হয়েই তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে মনে করছেন কেউ কেউ। জয়নাল মনোনয়ন প্রত্যাহারে হতাশ হয়েছেন তার কর্মী-সমর্থকরা।

গত ১০ ডিসেম্বর দুপুরে সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে নির্বাচনে অনড় থাকার মনোভাব ব্যক্ত করলেও রোববার দুপুর ৩টার দিকে জয়নাল আবেদীন আব্দুর তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এ ব্যাপারে জানতে চাইলে জয়নাল আবেদীন আব্দুর জাগো নিউজকে বলেন, আমি ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। দলীয় চাপে বা কারো ভয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে কারণেই হউক না কেনো এগুলো সাংবাদিকদের জানার দরকার নেই।

তবে দলীয় চাপ প্রয়োগের বিষয়টি অস্বীকার করে আখাউড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন জাগো নিউজকে বলেন, মনোনয়ন প্রত্যাহারের জন্য আব্দুকে ২০ দলীয় জোট থেকে কোনো প্রকার চাপ প্রয়োগ করা হয়নি। তবে কসবা-আখাউার সাবেক সংসদ সদস্য মুশফিকুর রহমান কানাডা থেকে আব্দুকে ফোন করে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য অনুরোধ করেছেন বলে শুনেছি। হয়তো সে কারণেই দলের প্রতি অনুগত হয়ে তিনি তার মনোনয়ন প্রত্যাহার করে দলীয় প্রার্থীকে সমর্থন দিয়েছেন।

উল্লেখ্য, জয়নাল আবেদীন আব্দুর আখাউড়া পৌরসভার গত উপ-নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ওই নির্বাচনে তিন হাজার ৩৯০ ভোট পেয়েছিলেন। এবারের নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন চেয়ে ছিলেন। আব্দুরকেই দল থেকে মনোনয়ন দেয়া হচ্ছে।

তফসিল ঘোষণার আগে এমন জোর গুঞ্জন শোনা গেলেও শেষ পর্যন্ত উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মো. মন্তাজ মিয়াকে দলীয় মনোনয়ন দেয়া হয়।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।