ইয়েমেনে সৌদি বিমান হামলায় নিহত ১৯


প্রকাশিত: ১১:২১ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় অন্তত ১৯ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। রোববার দেশটির উত্তরাঞ্চলের একটি গ্রাম ও একটি মার্কেটে এ হামলায় আহত হয়েছে আরো কমপক্ষে ৩০ জন। খবর রয়টার্সের।

স্থানীয় বাসিন্দারা জানান, হাজ্জাহ প্রদেশের হাজাওয়ারার একটি গ্রামে একাধিক বিমান থেকে বোমা নিক্ষেপ করা হয়। এ সময় অন্তত ১২ জন নিহত ও ৩০ জন আহত হয়। এছাড়া দেশটির দক্ষিণাঞ্চলের কাবাতিয়া জেলার একটি মার্কেটে বিমান হামলায় আরো ৭ জন নিহত হয়েছে। তবে সৌদি জোটের একজন মুখপাত্র এ বিষয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্য করতে রাজি হননি।

হুথি বিদ্রোহীদের আন্দোলনের মুখে পালিয়ে থাকা ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতায় বসাতে গত মার্চ থেকে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। সৌদি জোটের বিমান হামলা এখন পর্যন্ত ৬৩৪ শিশুসহ অন্তত ৬ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে।

এদের মধ্যে অর্ধেক বেসামরিক নাগরিক রয়েছে। দীর্ঘদিন ধরে চলমান ইয়েমেনের গৃহযুদ্ধের অবসানের লক্ষ্যে সোমবার সুইজারল্যান্ডে একটি শান্তি আলোচনা হওয়ার কথা রয়েছে। এর আগে গত জুন মাসে একটি শান্তি আলোচনার উদ্যোগ নেয়া হলেও শেষ পর্যন্ত তা ভেস্তে যায়।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।