নৌকা প্রতীক ব্যবহার করে আ.লীগ প্রার্থীর প্রচারণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

নরসিংদীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই ক্যাম্পে ক্যাম্পে প্রতীক ও নৌকা মার্কা সম্বলিত ব্যানার নিয়ে প্রচারণা চালাচ্ছে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী কামরুজ্জামান কামরুলের সমর্থকরা।

রোববার সকালে শহরের অনেকগুলো ক্যাম্পে গিয়ে দেখা যায়, উপরে নৌকা প্রতীক ভিতরে প্রার্থীর নৌকা মার্কা সম্বলিত ব্যানার। রাতে চলে প্রতীকী আলোকসজ্জা। গত কয়েকদিনে একাধিকবার রিটার্নিং অফিসারের নিকট লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে কয়েকটি ক্যাম্প থেকে নৌকা প্রতীক সরানো হলেও পুনরায় তারা নৌকা প্রতীক বসিয়ে প্রচারণা চালাচ্ছে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী এসএম কাইয়ুম অভিযোগ করে বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দের আগে প্রতীক ব্যবহার করা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। কিন্তু আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী দলীয় প্রভাব খাটিয়ে গত কয়েকদিন ধরে তাদের প্রত্যেকটি ক্যাম্পে নৌকা প্রতীক এবং ক্যাম্পের ভিতরে ও বাহিরে নৌকা মার্কা সম্বলিত ব্যানার লাগিয়ে প্রচারণা চালাচ্ছে। আমি এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

ঘটনার সত্যতা স্বীকার করে জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্তি জেলা প্রসাশক (সার্বিক) সুরাইয়া বেগম বলেন, আমরা একাধিকবার এই ব্যাপারে সতর্কীকরণ নোটিশ দিয়েছি। কিন্তু তারা তা মানছে না। তবে এখন থেকে ক্যাম্পগুলোতে যাকে পাওয়া যাবে তাদের ধরে আইনের আওতায় এনে কারাদণ্ড দেয়া হবে। পাশাপাশি আমরা নির্বাচন কমিশনকে অবগত কররো। নির্বাচন কমিশনের আদেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সঞ্জিত সাহা/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।