মতিঝিল আইডিয়ালে ১ম শ্রেণিতে ভর্তির লটারি অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৭ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ১ম শ্রেণিতে ভর্তির লটারি অনুষ্ঠিত হয়েছে। লটারি উপলক্ষে রোববার সকাল থেকেই অসংখ্য অভিভাবকরা ভিড় করেন বিদ্যালয় প্রাঙ্গনে। লটারির ফল বিকেলে বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের মতিঝিল বাংলা ও ইংরেজি ভার্সনের প্রভাতী ও দিবা শাখায় একশ` জন ছাত্র ও ছাত্রী , বনশ্রী শাখায় উভয় মাধ্যমে একশ` জন ছাত্র ও ছাত্রী এবং মুগদা শাখায় বাংলা মাধ্যমে একশ` জন ছাত্র ও ছাত্রী ভর্তি করা হবে। এরমধ্যে আজ (রোববার) বালকদের লটারি অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল (সোমবার) বালিকাদের লটারি অনুষ্ঠিত হবে।

Ideal

এদিকে, লটারিতে যাদের নাম ঘোষণা করা হয় তাদেরর অভিভাবকরা আনন্দ-উল্লাসে মেতে উঠেন।

লটারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক ) অধ্যাপক এলিয়াস হোসেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. শাহানআরা বেগম, স্থানীয় মারুফ আহমেদ মনসুর, গর্ভিনিং বডির সদস্য জাহিদুল ইসলাম প্রমুখ।

Ideal

দ্বিতীয় শ্রেণির ছাত্রদের ভর্তি পরীক্ষা ১৭ ডিসেম্বর, ২য় ও ৩য় শ্রেণিতে ছাত্রীদের ভর্তি পরীক্ষা ২০ ডিসেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন জমা নেয়া হয়। ভর্তি নীতিমালা অনুযায়ী ১ম শ্রেণিতে লটারির মাধ্যমে ভর্তির নিয়ম থাকলেও বিদ্যালয় কর্তৃপক্ষ আবেদনকারীদের মধ্য থেকে বাছাই করে লটারির জন্য তালিকা তৈরি করেছে। গত শুক্রবার ওই তালিকা বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এনএম/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।