আবারও হোঁচট খেলো বার্সেলোনা


প্রকাশিত: ০৩:৩৪ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

সুসময়ের পর দুঃসময় আসবেই। এটাই যে নিয়তি! সেই দুঃসময়টাতেই হয়তো এখন ঘুরপাক খেতে শুরু করে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লা লিগায় আগের ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র, সপ্তাহের মাঝে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বায়ার লেভারকুসেনের সঙ্গে ড্র করার পর আবারও হোঁচট খেলো লিওনেল মেসিরা। এবার ঘরের মাঠেই দেপোর্তিভো লা করুনার সঙ্গে ২-২ গোলে ড্র করে বসলো কাতালানরা।

অথচ ন্যু ক্যাম্পে ২-০ গোলেই এগিয়েছিল মেসিদের দল। ম্যাচের শেষ দিকে এসে বার্সার ডিফেন্সকে নড়বড়ে করে দেয় দেপোর্তিভো। ফলে ২ গোল হজম করে বসে লুইস এনরিকের শিষ্যরা। একেবারে শেষ মুহূর্তে তো মনেই হয়েছিল যেন, হেরে যেতে পারে বার্সা।

দুই ম্যাচে চারটি গুরুত্বপূর্ণ পয়েন্ট হারিয়ে বসলো বার্সা। এর ফলে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে থাকাটাই এখন তাদের হুমকির মুখে পড়ে গেলো। কারণ, আজই নিজেদের মাঠে অ্যাথলেটিক বিলবাওকে মোকাবেলা করবে অ্যাটলেটিকো মাদ্রিদ। এই ম্যাচটিতে জিতলেই শীর্ষে উঠে যাবে অ্যাটলেটিকো। কারণ, সমান ৩৫ পয়েন্ট করে গলেও গোল ব্যবধানে এগিয়ে থাকবে অ্যাটলেটিকো। অপরদিকে ভিয়ারিয়েলের মাঠে গিয়ে স্বাগতিকদের হারাতে পারলে রিয়াল মাদ্রিদও অনেকটা কাছাকাছি চলে আসবে বার্সা-অ্যাটলেটিকোর। ১৪ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ৩০।

messi-suarez

লিওনেল মেসি এবং ইভান র্যাকিটিকের গোলে ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে ছিল বার্সা৷ কিন্তু শেষ ১৩ মিনিটে ২ গোল হজম করতে হলো তাদের। চোটের জন্য এদিন নেইমারকে খেলাতে পারেননি লুইস এনরিকে। তবু, ব্রাজিলীয় তারকাকে ছাড়াই দারুণ শুরু করেছিল কাতালানরা৷ কিন্তু প্রচুর সুযোগ নষ্ট ও ডিফেন্সের ভুলের মাশুল দিতে হল মেসিদের৷

ম্যাচের ৩৯ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি৷ প্রধমার্ধে স্কোরলাইন ১-০ থাকার পর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে অর্থাৎ ম্যাচের ৬২ মিনিটে বার্সার হয়ে ব্যবধান বাড়ান র্যাকিটিক৷ তবুও শেষরক্ষা হয়নি বার্সার৷

শেষ দিকে বার্সেলোনার ডিফেন্সকে তছনচ্ছ করে মেসি-সুয়ারেজদের জালে দু’বার বল ঢোকাতে সমর্থ হন দেপোর্তিভোর ফুটবলাররা৷ ম্যাচ শেষ হতে যখন ১৩ মিনিট বাকি (৭৭ মিনিটে), সে সময় লুকাসের গোলে ব্যবধান কমায় দেপোর্তিভো৷ ৮৬ মিনিটে দেপোর্তিভোকে সমতায় ফেরান আলেক্স বের্গানতিনোস৷ ফলে ম্যাচ শেষে মাথা নিচু করেই মাঠে ছাড়েন মেসি-সুয়ারেজরা৷

ন্যু ক্যাম্পে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় বার্সা৷ পঞ্চম মিনিটে ডি’বক্সের ভেতর সান্দ্রোর হেড থেকে গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ৷ ৩২ মিনিটে দানি আলভেজের ক্রস থেকে হেডে গোল করার আরও একটি সুযোগ পেয়েছিলেন উরুগুইয়ান এই স্ট্রাইকার৷ ব্যর্থ হলেন।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।