কয়েক বছর বহিষ্কার হতে পারেন প্লাতিনি


প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১২ ডিসেম্বর ২০১৫

এমনিতেই তিন মাসের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন উয়েফা সভাপতি মিশেল প্লাতিনি। গুঞ্জন শুরু হয়েছে, এবার নাকি কয়েক বছরের জন্য বহিষ্কার হতে পারেন সাবেক এই ফরাসি তারকা ফুটবলার। শুধু তাই নয়, আশঙ্কা করা হচ্ছে সারা জীবনের জন্যও নিষিদ্ধ হয়ে যেতে পারেন তিনি। ফিফার এথিক্স কমিটির মুখপাত্র আন্দ্রে বান্টেল অবশ্য জানিয়েছেন, কয়েক বছর বহিষ্কারের সম্ভাবনার কথা।

তখনকার ফিফা সভাপতি সেফ ব্লাটারের কাছ থেকে প্রায় ২০ লাখ ডলার নিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে প্লাতিনির বিরুদ্ধে। সেই কারণেই ব্লাটার ও প্লাতিনি দুইজনকেই ৯০ দিনের জন্য নিষিদ্ধ করেছে ফিফার এথিক্স কমিটি। এরপরও কয়েক বছর নিষিদ্ধ হতে পারেন প্লাতিনি। এল ইকুইপে ওয়েবসাইটকে ফিফার মুখপাত্র বান্টেল বলেছেন, ‘প্লাতিনি অবশ্যই কয়েক বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন।’

ক্রীড়া সর্ম্পর্কিত আন্তর্জাতিক আদালত, কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টসে গিয়েও হেরে গিয়েছেন প্লাতিনি। এই খবরের সাবেক ফরাসি তারকা আরও শঙ্কিত হতে পারেন। যদিও প্লাতিনির শাস্তির ব্যাপার এখনও চূড়ান্ত হয়নি।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।