আবারও ঢাকা চেম্বারের দায়িত্ব পেলেন হোসেন খালেদ


প্রকাশিত: ১০:৫৫ এএম, ১২ ডিসেম্বর ২০১৫

২০১৬ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি হোসেন খালেদ এবং  ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে হুমায়ুন রশিদ পুনঃনির্বাচিত হয়েছেন। সেই সঙ্গে আতিক-ই-রাব্বানী সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।
 
শনিবার রাজধানীর মতিঝিলে ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত ৫৪তম বার্ষিক সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হয়। ডিসিসিআইয়ের মহাসচিব এএইচএম রেজাউল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।  
                                                                                       
২০১৬, ২০১৭ এবং ২০১৮ সাল মেয়াদের জন্য নবনির্বাচিত পরিচালকরা হলেন: কামরুল ইসলাম, মামুন আকবর, মো. আলাউদ্দিন মালিক, রিয়াদ হোসেন এবং সেলিম আকতার খান।
 
হোসেন খালেদ আমেরিকার ওহাইও রাজ্যের টোলেডো বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে বিবিএ এবং আমেরিকার টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক ব্যাংকিং বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন। হোসেন খালেদ বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড এবং সিটি ব্রোকারেজ লিমিটেড-এর চেয়ারম্যান এবং বিডি ফাইন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেড, বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেড-এর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, এজি অটোমোবাইলস লিমিটেড এবং আনোয়ার জুট স্পিনিং মিলস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি দি সিটি ব্যাংক লিমিটেড-এর পরিচালক পদে দায়িত্বরত রয়েছেন। হোসেন খালেদ ২০১৫, ২০০৭ ও ২০০৮ মেয়াদে ঢাকা চেম্বারের সভাপতি এবং ২০০৬ সালে ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং ২০০২-২০০৩ সালে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
 
ডিসিসিআই’র ঊর্ধ্বতন সহ-সভাপতি হুমায়ুন রশিদ এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। এছাড়াও তিনি এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ফ্রান্স-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অফ বাংলাদেশ-এর সহ-সভাপতি, রোটারি ক্লাব অফ ঢাকা (উত্তর)-এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৫ সালে ঢাকা চেম্বারের ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
 
ডিসিসিআইয়ের নবনির্বাচিত সহ-সভাপতি আতিক-ই-রাব্বানী, দি কম্পিউটারস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং আতিক-রাব্বানী কনসালন্টিং-এর প্রিন্সিপাল হিসেবে রযেছেন।
 
এসআই/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।