চৌদ্দগ্রামে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষ


প্রকাশিত: ০৮:২০ পিএম, ১১ ডিসেম্বর ২০১৫

কুমিল্লার চৌদ্দগ্রামে দুই মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার রাত পৌনে ৭টার দিকে উপজেলা সদরে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রহমান ও দলের বিদ্রোহী মেয়র প্রার্থী ইমাম হোসেন পাটোয়ারী এনামের কর্মী-সমর্থকদের মাঝে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।
 
পুলিশ ও স্থানীয়রা জানান, মনোনয়নপত্র দাখিলের পর থেকে চৌদ্দগ্রাম পৌর এলাকায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মিজানুর রহমান ও দলের বিদ্রোহী মেয়র প্রার্থী এনাম পাটোয়ারীর কর্মী-সমর্থকদের বিরোধ চলে আসছিল। শুক্রবার বিকেল থেকে উভয় মেয়র প্রার্থীর সমর্থকরা উপজেলা সদরে দফায় দফায় মিছিল বের করে। এক পর্যায়ে রাত পৌনে ৭টার দিকে উভয় মেয়র প্রার্থীর সমর্থকরা উপজেলা সদরে মিছিল নিয়ে মুখোমুখি হলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে কামাল হোসেন ও অটোচালক হেলালসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় উপজেলা সদরে আতঙ্ক ছড়িয়ে পড়ে ও অধিকাংশ দোকানপাট বন্ধ হয়ে যায়।

ঘটনার পর থেকে উপজেলা সদরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবদুল্লাহ আল মাহফুজ জানান, উভয় মেয়র প্রার্থীর সমর্থকদের মিছিলকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ইটপাটকেলের আঘাতে কয়েকজন সামান্য আহত হয়েছে।

রাত পৌনে ৮টার দিকে সেল ফোনে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চৌদ্দগ্রাম উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

মো. কামাল উদ্দিন/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।