জাতীয় দলে নিষিদ্ধ বেনজামা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫০ এএম, ১১ ডিসেম্বর ২০১৫

ইঙ্গিতটা আগেই পাওয়া গিয়েছিল, এবার আনুষ্ঠানিকভাবে ঘোষণাও আসলো। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে অনির্দিষ্টকালের জন্য ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না বেনজেমা। কিছুদিন আগেই ফ্রান্সের প্রধানমন্ত্রী বলে দিয়েছিলেন, করিম বেনজেমাকে আর জাতীয় দলে দেখতে চান না।

রিয়ালের মাদ্রিদের এ ফরাসি স্ট্রাইকার জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি সেক্স টেপ নিয়ে বিতর্কে জড়ান। ভালবুয়েনার একটি সেক্স টেপ ব্ল্যাকমেইলারদের হাতে চলে যায়। তারা ফোন করে ভালুবয়েনার কাছে অর্থ দাবি করে। তা না হলে তারা সে টেপ ফাঁস করে দেয়ার হুমকি দেয়।  আর এ সেক্স টেপ ফাঁস হওয়ার ব্যাপারে জাতীয় দলের সতীর্থ করিম বেনজেমার দিকে অভিযোগের আঙ্গুল তোলেন তিনি।

তবে বেনজেমা তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেন। রবং সতীর্থ ভালবুয়েনাকে সাহায্য করতে চেয়েছিলেন বলে তিনি জানান। কাউকে ব্ল্যাকমেইল করেন নি বলে দাবি করেন তিনি। কিন্তু ফরাসি ফুটবল ফেডারেশন আপাতত দলের বাইরে রাখতে চায় বেনজেমাকে। তদন্ত শেষ হওয়ার পর নির্দোষ প্রমাণিত হলেই কেবল তাকে দলে ডাকবেন তারা।

আগামী বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপের আয়োজক ফ্রান্স। করিম বেনজেমাকে সামনে রেখেই দল সাজানোর পরিকল্পনা করেছিলেন দলের কোচ দিদিয়ের দেশম। কিন্তু স্বাগতিকরা সম্ভবত তাদের তারকা স্ট্রাইকারকে ইউরোপ-সেরা এ আসরে পাচ্ছে না। ২০০৭ সালে ফ্রান্সের হয়ে অভিষেকের পর এ পর্যন্ত দেশের হয়ে ৮১ ম্যাচে ২৭ গোল করেছেন ২৭ বছর বয়সী বেনজেমা।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।