কুড়িগ্রামে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ


প্রকাশিত: ০৯:২৩ পিএম, ১০ ডিসেম্বর ২০১৫

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার একটি মাদ্রাসার সুপার ও সভাপতির বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ উঠেছে। বন বিভাগসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগের পরও বন বিভাগের নীরব ভূমিকায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

অভিযোগে জানা যায়, উপজেলার পাথরডুবি ইউনিয়নের দ্বি-মুখি দাখিল মাদরাসার ৫/৬টি সেগুন ও ৩/৪টি ইউক্যালিপটাস গাছ গত ৫ ডিসেম্বর ভোরে এলাকার নজরুল মিস্ত্রিসহ কয়েকজন লোক কেটে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা সেগুলো আটক করে।

আটকের সময় নজরুল মিস্ত্রি জানান, মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল আজিজ ও পরিচালনা কমিটির সভাপতি মকবুল হোসেন গাছগুলো বিক্রি করে টাকা নিয়েছেন তাই কাটা হয়েছে।

এলাকাবাসী জানায়, সুপার ও সভাপতির কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা দম্ভের সঙ্গে বলেন ‘মনে চেয়েছে বিক্রি করেছি’। সুপার আব্দুল আজিজ পাথরডুবি ইউনিয়ন জামায়াতের আমির। আর মাদ্রাসা কমিটির সভাপতি স্থানীয় জামায়াত নেতা বলে জানা গেছে।

কাঠ ব্যবসায়ী সাহের উদ্দিন জানান, সুপার তার কাছে গাছ বিক্রির কথা বললে ঝামেলার আশঙ্কায় তিনি না বলেন। স্থানীয় আবু সিদ্দিক বলেন, গাছগুলো মাদ্রাসা মাঠে নিরাপত্তাহীনতায় রয়েছে।

গাছ কাটার বিষয়ে সুপার ও সভাপতির মোবাইল ফোনে একাধিকবার করে বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও বন বিভাগে লিখিত পৃথক অভিযোগ করেছে স্থানীয়রা। কোনো পদক্ষেপ না নেয়ায় বুধবার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন তারা।

ভুরুঙ্গামারী বন কর্মকর্তা সেকেন্দার আলী বাদশা বলেন, সরেজমিন তদন্ত করা হয়েছে। অফিসিয়ালি ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক খাঁন মো. নুরুল আমিন জানান, অভিযোগ হাতে পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে।

নাজমুল হোসেন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।