প্রার্থীর নিরাপত্তায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তা চেয়েছে ইসি


প্রকাশিত: ১২:০২ পিএম, ১০ ডিসেম্বর ২০১৫

প্রথমবারের মত দলীয়ভাবে পৌরসভা নির্বাচন হওযায় প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত এবং আচরণবিধি মেনে চলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তা চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব সিরাজুল ইসলাম বৃহস্পতিবার সহায়তা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ড. মো. মোজাম্মেল হক খানকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, দলীয়ভাবে নির্বাচন হওয়ায় তা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে পরিচালনার লক্ষ্যে শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ বজায় রাখা এবং প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন। সেই সঙ্গে নির্বাচনের আগে অর্থাৎ নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফলাফল সরকারি গেজেটে প্রকাশের দিন পর্যন্ত সময়কালে পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা-২০১৫ যথাযথভাবে অনুসরণের লক্ষ্যেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে পরিচালনার জন্য শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ বজায় রাখা এবং প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নির্দেশনা জারি করার জন্যও স্বরাষ্ট্র সচিবের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন ইসি সচিব।

এ বিষয়ে সিরাজুল ইসলাম বলেন, নারী এবং সংখ্যালঘু ভোটারদের নিরাপত্তা দেওয়ার জন্যও আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হবে।

আগামী ৩০ ডিসেম্বর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে প্রায় সাড়ে ৩৫ হাজার ভোটকেন্দ্রে প্রায় ৭২ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সযোগ পাবেন।

এইচএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।