সময় এখন নারী উদ্যোক্তাদের : অর্থমন্ত্রী


প্রকাশিত: ০৯:১৮ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

সময় এখন নারী উদ্যোক্তাদের উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আর বসে থাকার সময় নেই। দেশকে এগিয়ে নিতে হলে উন্নয়নে নারীর অংশগ্রহণ বাড়াতে হবে। বৃহস্পতিবার রাজধানীর অফিসার্স ক্লাবে তিন দিনব্যাপী ‘আনন্দ মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অফিসার্স ক্লাবের মহিলা কমিটির উদ্যোগে এ ‘আনন্দ মেলা’র আয়োজন করা হয়েছে।

মন্ত্রী বলেন, বিশ্ব এগিয়ে যাচ্ছে নারী-পুরুষের যুগপথ প্রয়াসে। বাংলাদেশের নারী সমাজ যে কোনো দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এখন চ্যালেঞ্জ করতে পারে। তাদেরকে (নারী) এই ধারা অব্যাহত রাখতে হবে। দেশকে মধ্যম এবং উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে উন্নয়নে নারীর অংশগ্রহণ আরও বাড়াতে হবে।

তিনি বলেন, শিক্ষিত নারীরা উদ্যোগী হলে সাধারণ মানুষের মধ্যে বিনিয়োগ নিয়ে উৎসাহ কাজ করে। এ ক্ষেত্রে সরকারি কর্মকর্তা বা আমলাদের স্ত্রীরাও বিশেষ ভূমিকা পালন করতে পারে। প্রতি বছর মহিলা কমিটির উদ্যোগে আয়োজিত আনন্দ মেলা নারীর উন্নয়ন এবং বিনিয়োগে বিশেষ ভূমিকা রাখছে বলে উল্লেখ করেন অর্থমন্ত্রী।

মহিলা কমিটির সভনেত্রী সৈয়দা শামীমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব ও অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবু আলম মো. শহিদ খান। এতে বক্তব্য রাখেন- অফিসার্স ক্লাবের সহসভাপতি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এম এ কাদের সরকার, মহিলা কমিটির সম্পাদিকা ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ফাহমিদা খাতুন । অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন শাজাহান মজুমদার।

মেলায় ১৫০ টি স্টলে মহিলাদের তৈরি বুটিকস, হস্তশিল্প ও অন্যান্য পোশাক শিল্পজাত পণ্যের প্রদর্শনী হচ্ছে।

এএসএস/এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।