গাজীপুরে অগ্রণী ব্যাংকের ম্যানেজারদের কাছে চাঁদা চেয়ে হুমকি


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫
প্রতীকী ছবি

গাজীপুরে অগ্রণী ব্যাংকের কয়েকটি শাখার ম্যানেজারকে চাঁদা চেয়ে হুমকি দেয়া হয়েছে। এতে তারা আতঙ্কিত হয়ে পড়েছেন। এ ঘটনায় আতঙ্কিত ম্যানেজারগণ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, গাজীপুরে অগ্রণী ব্যাংকের ১৮টি শাখা রয়েছে। তার মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন, শ্রীপুর, কাপাসিয়া ও কালিগঞ্জসহ ব্যাংকের বেশ কিছু শাখার ম্যানেজারকে তিন থেকে পাঁচ লাখ টাকা চাঁদা চেয়ে মঙ্গলবার হুমকি দেয়া হয়েছে। মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের দুটি নাম্বার থেকে এ হুমকি দেয়া হয়।

দুটি বিকাশ নম্বর দিয়ে হুমকি দাতা বলেন, দাবিকৃত চাঁদা না পেলে ম্যানেজারদের স্ত্রী ও সন্তানদের অপহরণ করে হত্যা করা হবে। শ্রীপুরের কাওরাইদ শাখার কর্মকর্তা মো. নজরুল ইসলাম জাগো নিউজকে জানান, দেশের কয়েজন শীর্ষ সন্ত্রাসীর নাম করে শাখা ম্যানেজার জমির উদ্দিনের কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ ঘটনায় তিনি মঙ্গলবার বিকেলে শ্রীপুর থানায় সাধারণ ডায়েরি করেন।

বোর্ডবাজার শাখার ম্যানেজার আল মামুন জাগো নিউজকে জানান, ঢাকার এক শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে তার কাছে পাঁচ লাখ টাকা চাওয়া হয়েছে। না দিলে তাকেও পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়েছে। তিনিও এ ঘটনায় জয়দেবপুর থানায় জিডি করছেন।

জানা গেছে, একইভাবে জেলার অগ্রণী ব্যাংকের প্রায় অধিকাংশ শাখা ম্যানেজারকে চাঁদা চেয়ে হুমকি দেয়া হয়েছে।

অগ্রণী ব্যাংকের গাজীপুরের জোনাল উপ-মহাব্যবস্থাপক আব্দুর রহিম তালুকদার জানান, হুমকি দেয়ার বিষয়টি জানার পর বুধবার বিকেলে তিনি কয়েকজন ম্যানেজারকে নিয়ে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার দেলোয়ার হোসেনের সঙ্গে দেখা করেন। তিনি বিষয়টি গুরুত্বসহকারে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নিদের্শ দেন।

এ ব্যাপারে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ পিপিএম জাগো নিউজকে জানান, ব্যাংক ম্যানেজারদের হুমকির বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী জিন্নাহ জাগো নিউজকে জানান, অগ্রণী ব্যাংকের কর্মকর্তাদের হুমকি দেয়ার ঘটনায় তার থানায় দুইটি সাধারণ ডায়েরি করা হয়েছে। জয়দেবপুর থানা পুলিশের ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, ব্যাংকের ম্যানেজারদের কাছে চাঁদা চাওয়ার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
                    
মো. আমিনুল ইসলাম/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।