শিশু নিরবের ময়নাতদন্ত সম্পন্ন


প্রকাশিত: ০৬:০৮ এএম, ০৯ ডিসেম্বর ২০১৫

ম্যানহোলে পড়ে নিহত শিশু নিরবের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ড. কাজী আবু সামার নেতৃত্বে মোট চারজন এ ময়নাতদন্ত করেন। ময়নাতদন্তে ড. কাজী আবু সামার সঙ্গে ছিলেন- ড. সফিউজ্জামান, ড. প্রদীপ বিশ্বাস ও ড. কবীর হোসেন।

ময়নাতদন্তে শেষে ড. কাজী আবু সামা বলেন, তার (নিরব) সারা শরীরে পানির অস্তিত্ব পাওয়া গেছে। এছাড়া পানির স্রোতের কারণে সুয়ারেজের সঙ্গে ধাক্কা লাগায় শরীরের বিভিন্ন স্থানের ক্ষতের চিহ্ন রয়েছে। তবে পানিতে ডুবে যাওয়ার কারণেই নিরবের মৃত্যুর হয়েছে।

নিহত শিশু নিরবের বাবা জানান, সকল প্রকার আনুষ্ঠানিকতা শেষে গ্রামের বাড়ি মাদারীপুরে নিয়ে যাওয়া হবে নিরবের মরদেহ। সেখানেই তাকে দাফন করা হবে।

মঙ্গলবার দীর্ঘ সাড়ে চার ঘণ্টা উদ্ধার অভিযানের পর অজ্ঞান অবস্থায় বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার করা হয় শিশু নিরবকে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের মেডিকেল অফিসার সোহেল রানা শিশু নিরবকে (৫) মৃত ঘোষণা করেন।

এর আগে বিকেল ৪টার দিকে রাজধানীর শ্যামপুরে বরইতলার পাশে নাগরদোলা দেখতে গিয়ে ঢাকনা খোলা একটি ম্যানহোলে পড়ে যায় শিশু নিরব। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট, ওয়াসা ও ঢাকা সিটি কর্পোরেশনের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালান।

এআর/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।