চ্যাম্পিয়ন্স লিগ থেকে ম্যানইউয়ের বিদায়


প্রকাশিত: ০৩:১৭ এএম, ০৯ ডিসেম্বর ২০১৫

উলফসবার্গের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার প্রতিপক্ষের মাঠে ৩-২ গোলের নাটকীয় হারে নকআউট পর্বে যাওয়া হলো না লুইস ফন গালের শিষ্যদের।

এ মৌসুম বাদে চলতি মৌসুমে সুযোগ পেয়েছিল লুইস ফন গালের ম্যানচেস্টার ইউনাইটেড। নকআউট পর্ব নিশ্চিত করতে হলে ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না রেড ডেভিলসদের।  এমন কঠিন সমীকরণকে সামনে রেখে প্রতিপক্ষের মাঠে নামে রুনিহীন ম্যানইউ।   

ম্যাচের দশম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন চলতি মৌসুমে ম্যানইউয়ে যোগ দেওয়া মার্শিয়াল। তবে, ১৩ মিনিটে নালদোর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ২৯ মিনিটের মাথায় ম্যানইউকে লজ্জায় ডুবিয়ে গোল করে উলফসবার্গের ভিয়েরিনহা। ফলে, ২-১ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

man-
বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ম্যানইউ। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে উলফসবার্গের রক্ষণ শিবির। তবে গোলের দেখা পাচ্ছিল না মাতা-মার্সিয়ালরা। ম্যাচের ৮২ মিনিটে ভাগ্যের জোরে সমতায় ফেরে ম্যানইউ। গুইলাভোগুইয়ের আত্মঘাতী গোলে ২-২ এ সমতায় ফেরে ইউনাইটেড।

তবে, কপাল খারাপ থাকলে যা হয়। এর দুই মিনিট পরেই নালদোর গোলে উলফসবার্গ ব্যবধানকে ৩-২ করে।  বাকি সময় আর গোল না হলে হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় ফন গালের ম্যানচেস্টার ইউনাইটেডকে। আর এ জয়ে ম্যানইউকে কাঁদিয়ে শীর্ষস্থান নিয়ে পরের পর্বে উঠলো উলফসবার্গ। দুই নম্বরে থাকা পিএসভি তাদের সঙ্গী। ইউরোপা লিগে অবনমন হলো ম্যানইউয়ের।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।