চাঁদপুরে বিপুল পরিমাণ নকল পণ্য জব্দ, ৩ জনের কারাদণ্ড


প্রকাশিত: ০৯:২০ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

চাঁদপুর শহরের পুরান বাজার কলেজ রোড এলাকায় নকল ফেনসিডিল, সার, যৌন উত্তেজক ম্যান পাওয়ার সিরাপ ও ভেজাল শিশুখাদ্যের কারখানার সন্ধান মিলেছে। চাঁদপুর ডিবি পুলিশ অভিযান চালিয়ে মালিকসহ তিনজনকে আটক করতে সক্ষম হয়।

মঙ্গলবার এসিল্যান্ড নির্বাহী ম্যাজেস্ট্রেট চৌধুরী আশরাফুল করীম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। এদের মধ্যে আটক মালিক মুরাদ বেপারীকে (৩০) দুই বছরের কারাদণ্ড, পূর্ব শ্রীরামদীর হায়াতুল ইসলাম আলম বেপারীকে (৩৫) এক বছরের সাজা এবং রামদাসদীর মোস্তফা গাজীকে (৪৫) তিনমাসের কারাদণ্ড প্রদান করা হয়।

জব্দকৃত নকল সার, ইন্ডিয়ান নকল রিন ডিটারজেন্ট, বিভিন্ন কোম্পানির চানাচুর, চিপস, সেমাইসহ বিভিন্ন নকল শিশুখাদ্য পুরান বাজার সরকারি কলেজের পেছনে আগুনে পুড়িয়ে ও মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

চাঁদপুর ডিবি পুলিশের অফিসার্স ইনচার্জ আলমগীর হোসেন জাগো নিউজকে জানান, একটি প্রতারক চক্র চাঁদপুর পুরান বাজার কলেজের সামনে একটি ফ্ল্যাট বাসার নিচের তলায় ভেজাল কারখানায় পণ্য তৈরি করে সেগুলো রয়েজ রোড এইচ এম কবিরের মিয়াজী ভবনের ভাড়াটিয়া দোকানে ও কলেজ রোডের আসলামের মালিকানাধীন ভাড়াটিয়া দোকানে গুদামজাত করে চাঁদপুরসহ বিভিন্ন জেলায় সরবরাহ কর আসছে।

"
গোপন সংবাদের ভিত্তিতে এসআই ফিরোজ আলম ও এএসআই আহসানুজ্জামান লাবু সঙ্গীয় ফোর্স নিয়ে পুরান বাজারের ওই কারখানায় হানা দেয় এবং চাঁদপুরে এ প্রথম সর্ববৃহৎ ভেজাল পণ্যের কারখানায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করতে সক্ষম হয়েছে।

শ্বাসরুদ্ধকর ১৯ ঘণ্টার সফল অভিযানে বিপুল পরিমাণ নিষিদ্ধ যৌন উত্তেজক সিরাপ, নকল সার, ইন্ডিয়ান নকল রিন ডিটারজেন্ট, বিভিন্ন নামকরা কোম্পানির চানাচুর, চিপস, সেমাইসহ নানা নকল শিশুখাদ্য জব্দ করা হয়েছে।

এসি ল্যান্ড চৌধুরী আশরাফুল করীম জাগো নিউজকে জানান, নকল কারখানায় অভিযান চালিয়ে মালামালগুলো জব্দ করে তা বিনষ্ট করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

ইকরাম চৌধুরী/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।