পঞ্চগড়ে তৃতীয় দিনে পরিবহন ধর্মঘট প্রত্যাহার


প্রকাশিত: ১০:২৯ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

পঞ্চগড়ে পরিবহন ধর্মঘটের তৃতীয় দিন দুপুরে প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার করা হয়েছে পরিবহন ধর্মঘট। মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে রোববার সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়। জেলা মোটর মালিক সমিতি ও তিনটি শ্রমিক সংগঠন যৌথভাবে ধর্মঘটের ডাক দেয়।

লাগাতার ধর্মঘটের ফলে চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। মঙ্গলবার সকালে এ নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জরুরি বৈঠক আহ্বান করে জেলা প্রশাসন।

বৈঠকে জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রেনু মিঞা, প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুলসহ সাংবাদিক, মোটর মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান, থ্রি হুইলারসহ অবৈধ যানবাহন চলাচলের প্রতিবাদে এই ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের ফলে অচল হয়ে পড়ে বাংলাবান্ধা স্থলবন্দরের পণ্য পরিবহন ব্যবস্থা। এতে আন্তঃজেলার আটটি রুটে তিনদিন ধরে যানবাহন চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার সকালেও জেলা শহর থেকে দূরপাল্লার কোনো পরিবহন ছেড়ে যায়নি।

জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আপেল মাহমুদ জাগো নিউজকে বলেন, প্রশাসনের পক্ষ থেকে নছিমন, করিমনসহ মহাসড়কে সবরকম অবৈধ যানবাহন চলাচল বন্ধের আশ্বাস দিলে অনির্দিষ্টকালের এই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, সঙ্কট নিরসনে মোটর মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে জরুরি বৈঠক আ্বিান করা হয়। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে নেতারা ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

সফিকুল আলম/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।