পৌর নির্বাচনে মহাজোট বলতে কিছু নেই


প্রকাশিত: ০৮:১৫ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

আসন্ন পৌরসভা নির্বাচনে মহাজোট বলতে কিছু নেই উল্লেখ করে ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এই মুহূর্তে সক্রিয় রয়েছে ১৪ দল এবং পৌরসভা নির্বাচনে দলগুলো তাদের স্ব স্ব অবস্থান অংশ নেবে। পৌর নির্বাচনকে কেন্দ্র করে শরীক দলগলোর মধ্যে কোনো ভুল বোঝাবুঝির অবকাশ নেই বলেও উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি ধানমন্ডির কার্যালয়ে ১৪ দলের কেন্দ্রীয় নেতারা এক বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম সংক্ষিপ্ত ব্রিফিং করেন।
 
প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচনের সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে নাসিম বলেন, এটি বাংলাদেশের রাজনীতি এবং গণতন্ত্রকে আরো সুসংহত করবে। এই নির্বাচনে ১৪ দল তাদের স্ব স্ব অবস্থান থেকে প্রতিযোগিতা করবে এবং পুরো নির্বাচন প্রক্রিয়াকে সহযোগিতা করবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দিলিপ বড়ূয়ার নেতৃত্বে একটি টিম গঠন করা হবে জানিয়ে নাসিম বলেন, নিবাচনী আচরণ বিধি মেনে এই টিম নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করবে এবং নির্বাচন তদারকি করবে। পৌর নির্বাচন নিয়ে শরীক দলগুলোর মধ্যে কোনো প্রকার ভুল বোঝাবুঝি নেই।
 
আসন্ন নির্বাচনে বিএনপির অংশ নেয়াকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, তারা (বিএনপি) শেখ হাসিনার নেতৃত্ব স্বীকার করে এই নির্বাচনে অংশ নিয়েছে, এই কারণে ১৪ দলের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানানো হয়েছে। বিগত নির্বাচনের ন্যায় এটিও একটি সুষ্ঠু,  নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করবে। বিএনপি নির্বাচনে সহায়তা না করলে ধানের শীষ চিরতরে বিলিন হয়ে যাবে।
 
যুদ্ধাপরাধ ইস্যুতে পাকিস্তানের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, পাকিস্তান সরকার মিথ্যাচারের মধ্য দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছে, তাতে পুরো জাতি স্তম্ভিত। আমরা পাকিস্তানের বক্তেব্যর তীব্র নিন্দা জানাই। একই সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হবে, যাতে ১৯৭১ সালে লুট হয়ে যাওয়া সম্পদ ফিরে আনা  হয় এবং ১৯৫ জন পাকিস্তানি যুদ্ধাপরাধী সেনাকে বিচারের আওতায় আনা হয়।
 
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়ূয়ার সভাপতিত্বে বৈঠকে আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ওয়ার্কাস পার্টির পলিট ব্যুরো সদস্য ফজলে হোসেন বাদশাসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
এএসএস/এআরএস/এমএস/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।