প্রচারে নামতে পারছেন না স্বতন্ত্র প্রার্থীরা


প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের মেয়র প্রার্থীরা ৯ ডিসেম্বর থেকে প্রচার শুরু করতে পারলেও স্বতন্ত্র প্রার্থীরা পারবেন না। ১৪ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী এবং কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ করবে ইসি। এরপর তারা প্রচারণা চালাতে পারবেন।

শনিবার ও রোববার মনোনয়নপত্র বাছাইয়ের দিন ছিল। যাদের মনোনয়নপত্র ৫ ডিসেম্বর শনিবার বাতিল হয়েছে, তারা ৮ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত আপিল করতে পারবেন। আর যাদের মনোনয়নপত্র রোববার বাতিল হয়েছে তারা ৯ ডিসেম্বর বুধবার পর্যন্ত আপিল করতে পারবেন। এরপর নিজ নিজ দলের প্রতীক নিয়ে প্রচারণা চালাতে পারবেন রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীরা। কিন্তু ১৪ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী এবং কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ করবে ইসি। এরপর থেকে তারা প্রচারণায় অংশ নিতে পারবেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ সোমবার সাংবাদিকদের বলেন, দলের মেয়র প্রার্থীরা আগামী ৯ ডিসেম্বর থেকে প্রচারণা চালাতে পারবেন। স্বতন্ত্র মেয়র প্রার্থী এবং কাউন্সিলরদের প্রতীকের জন্য অপেক্ষা করতে হবে। কেননা তাদের প্রতীক বরাদ্দ হবে আগামী ১৪ ডিসেম্বর। এজন্য তাদের বিরাট ক্ষতি হয়ে যাবে বলে মনে করি না।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৩০ ডিসেম্বর ভোট হবে পৌরসভায়। এর মধ্যে মেয়র পদে ২০টি দল প্রার্থী দিয়েছে।

এইচএস/এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।