রিজভী জামিনে মুক্ত


প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫
ফাইল ছবি

দশ মাস পর জামিনে মুক্তি পেলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। উচ্চ আদালতের জামিনের কাগজপত্র সোমবার দুপুরে কাশিমপুর কারাগারে পৌঁছলে বিকেল সাড়ে ৫টার দিকে কারামুক্ত হন তিনি। কাশিমপুর কারাগার পার্ট-২ এর জেল সুপার নাশির আহমেদ তথ্যটি নিশ্চিত করেছেন।

এসময় কারা ফটকে তাকে ফুল দিয়ে বরণ করেন গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ড. শহিদুজ্জামান ও শ্রীপুর উপজেলা শ্রমিকদলের সভাপতি এস এম আবুল কালাম আজাদসহ নেতাকর্মীরা। কারাগার থেকে বেরিয়ে তিনি নিজের শ্যামলীর বাসার পথে রওয়ানা হন বলে জানিয়েছে বিএনপির একটি সূত্র।

গত ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া বিএনপির লাগাতার অবরোধের মধ্যে আত্মগোপনে থাকা রিজভীকে ৩০ জানুয়ারি গভীর রাতে বারিধারার এক বাসা থেকে আটক করা হয়।

এর আগে বিএনপিবিহীন দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তির কর্মসূচি ঘিরে উত্তেজনার মধ্যে ৩ জানুয়ারি রাতে নয়া পল্টনের দলীয় কার্যালয়ে রিজভী ‘অসুস্থ’ হয়ে পড়লে পুলিশ তাকে বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালে নিয়ে যায়। চার দিনের মাথায় গভীর রাতে সেখান থেকে চলে যান তিনি। এরপর থেকে গোপন স্থান থেকে বিবৃতির মাধ্যমে দলের কর্মসূচি ঘোষণা করে আসছিলেন বিএনপির এই নেতা।

বিএনপির তিন মাসের কর্মসূচিতে সারাদেশে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় রিজভীকে ৩৬টি মামলায় আসামি করা হয়। এসব মামলায় আদালতের নির্দেশে তাকে টানা ত্রিশ দিনের বেশি সময় রিমান্ডে নেয় পুলিশ।
                
আমিনুল ইসলাম/এমএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।