নির্বাচন সুষ্ঠু না হলে আ.লীগের বাসনা পূরণ হবে না


প্রকাশিত: ১২:০২ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

পৌরসভা নির্বাচন সুষ্ঠু না হলে আওয়ামী লীগের অধীনে জাতীয় নির্বাচনের বাসনা পূরণ হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে সাবেক মুখ্যমন্ত্রী ও সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে সরকার জাতীয় ঐক্যের উদ্যোগ নিলে তাতে বিএনপি সাড়া দেবে। পৌর নির্বাচন সুষ্ঠু হলে ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। বিএনপির প্রার্থীদেরকে বিজয়ী করার মাধ্যমে দীর্ঘদিন ভোট দিতে না পারা মানুষের মনের আকাঙ্খার প্রতিফলন ঘটবে।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি যে গণতান্ত্রিক আন্দোলন করছে তা সফলতার মুখ দেখবে। তবে সিটি নির্বাচনের মতো পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হলে সরকারের অধীনে জাতীয় নির্বাচন করার যে বাসনা রয়েছে তা পূরণ হবে না।

বিএনপির এই প্রবীণ নেতা বলেন, মানুষ গণতন্ত্র ফিরে পেতে চায়। গণতন্ত্র ফিরিয়ে দিলে জঙ্গিরা নিষ্ক্রিয় হয়ে যাবে। যখন দেশে গণতন্ত্র থাকবে তখন জঙ্গিরা মাথাছড়া দিয়ে উঠতে চাইলে জনগণই তাদেরকে প্রতিহত করবে। এজন্য পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর অন্য সদস্যদের প্রয়োজন হবে না।

রাজনীতি দিন দিন হাতের নাগালের বাহিরে চলে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ব্যাক্তি স্বার্থের জন্য অনেকে রাজনীতিতে প্রবেশ করছে। এ রকম প্রবণতা ভবিষৎ প্রজন্মের জন্য সুখকর হবে না। রাজনীতিকে রাজনীতিবিদের নিয়ন্ত্রণে রাখার জন্য অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, বিএনপি উদারপন্থী গণতান্ত্রিক রাজনৈতিক দল। যেকোনো ধরনের সন্ত্রাস জঙ্গিবাদ ও উগ্রবাদের বিপক্ষে। কিন্তু জঙ্গি ও সন্ত্রাসের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা রয়েছে বলে সরকার বলার চেষ্টা করছে।

তিনি বলেন, সরকার যত চেষ্টাই করুক না কেন দেশে গণতন্ত্র না থাকলে জঙ্গিদের উত্থান অবধারিত। কেউ ঠেকাতে পারবে না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন দলটির প্রচার সম্পাদক জয়নুল আবেদীন ফারুক, সহ-আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউল হক জিয়া প্রমুখ।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।