সিংগাইর পৌর নির্বাচন স্থগিতাদেশের আদেশ স্থগিত


প্রকাশিত: ১১:৫৩ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫

মানিকগঞ্জের সিংগাইর পৌরসভা নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ আগামী ২১ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। এর ফলে নির্বাচনে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার দুপুরে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এই আদেশ দেন। শুনানিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন।

ভোটার তালিকায় নানা অসঙ্গতির অভিযোগ এনে গত ২৩ জুন আদালতে রিট পিটিশন দায়ের করেন মোস্তক আহম্মেদ ভূইয়া নামের এক ভোটার। এর প্রেক্ষিতে আদালত প্রথমে সিংগাইর পৌরসভায় নতুন করে কেন ভোটার তালিকা প্রণয়ন করা হবে না তা জানতে চেয়ে এক রুল জারি করেন। নির্বাচন কমিশনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। কিন্তু কমিশন তার জবাব না দিয়ে পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

গত ১ ডিসেম্বর এ সংক্রান্ত রিটের শুনানি শেষে সিংগাইর পৌরসভা নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেন বিচারপতি জিনাত আরা ও বিচারপতি একেএম শহিদুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

উচ্চ আদালতের এই আদেশের পরও মনোনয়নপত্র দাখিল ও প্রথম দিনের (শনিবার) যাচাই-বাছাই কার্যক্রম চালায় রিটার্নিং অফিস। পরে কমিশন থেকে নির্দেশনা পেয়ে রোববার মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদের প্রার্থীদের মনোনায়ন যাচাই-বাছাই কার্যক্রম বন্ধ রাখা হয়।

সিংগাইর পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার মুনীর হোসাইন জাগো নিউজকে জানান,আদালতের নির্দেশনা সংক্রান্ত কমিশনের কাগজ পেয়ে নির্বাচনের যাবতিয় কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। তবে উচ্চ আদালতের নির্বাচন স্থগিতাদেশের রায় স্থগিত হওয়া সংক্রান্ত কোনো কাগজ-পত্র তার হাতে এসে পৌঁছেনি বলে জানান।

বি.এম খোরশেদ/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।